লালমনিরহাট প্রতিনিধি

  ০৬ জুলাই, ২০২০

লালমনিরহাটে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠিত

লালমনিরহাটে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। রোববার রাতে অনলাইন সভার মাধ্যমে এ কমিটি গঠন করা হয়।

লালমনিরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি মোফাখখারুল ইসলাম মজনুকে সভাপতি, বাংলাভিশন ও ডেইলি স্টারের জেলা প্রতিনিধি এস দিলীপ রায়কে সাধারণ সম্পাদক, এনটিভি ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি হায়দার আলী বাবুকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে মানবজমিন প্রতিনিধি শেখ আব্দুল আলিমকে সহসভাপতি ও প্রতিদিনের সংবাদের প্রতিনিধি জিন্নাতুল ইসলাম জিন্নাকে যুগ্ম সম্পাদক করা হয়েছে।

কমিটিতে সংবাদকর্মী ছাড়াও রাজনীতিবিদ, আইনজীবী, শিক্ষক, কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মী রয়েছেন। আগামী এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হবে। এই কমিটি সাংবাদিক নির্যাতন প্রতিরোধ, সাংবাদিকদের অধিকার আদায় ও বিপদগ্রস্ত সাংবাদিকদের পাশে থাকবে।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক এস দিলীপ রায় বলেন, সারাদেশে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়ত সাংবাদিকরা হামলা, মামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন । আমাদের সবার উচিত এখনই সোচ্চার হয়ে নির্যাতিত ওই সাংবাদিকদের পাশে দাঁড়ানো। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার জন্য জেলা-উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার জন্য ধন্যবাদ জানাই।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেন, এই কমিটি গঠনের মধ্য দিয়ে আজ থেকে লালমনিরহাট সাংবাদিক নির্যাতনমুক্ত হবেন। সারাদেশের সাংবাদিকরা লালমনিরহাটের পাশে থাকবে। এই কমিটি সারাদেশের সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে বিএমএসএফের পাশে থেকে কাজ করবে।

সংগঠনের পক্ষ থেকে দেশের সকল জেলা-উপজেলায় দ্রুত সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের আহ্বান জানানো হয়। নির্যাতিত ও সাংবাদিকবান্ধব ব্যক্তিদের নিয়ে কমিটি গঠনের জন্য গুরুত্বারোপ করা হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি,সাংবাদিক নির্যাতন,বিএমএসএফ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close