রংপুর ব্যুরো

  ০৫ জুলাই, ২০২০

বর্তমান সরকার পাটের সুদিন ফিরিয়ে আনতে কাজ করছে : জেলা প্রশাসক

রংপুরে পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত “উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক” কর্মসূচির আওতায় দিনব্যাপী পাট চাষি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রোববার টাউনহলে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে দিনব্যাপী পাট চাষি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার পাটের সুদিন ফিরিয়ে আনতে কাজ করছে। বর্তমান সরকার ক্ষমতায় এসে সোনালী আশ পাটকে নিয়ে সরকার ব্যাপক পরিকল্পনা গ্রহণ করে বাস্তবায়ন করছে। এজন্য চাষি পর্যায়ে ভালো বীজ বিতরণ, সার বিতরণসহ নানাবিধ সহযোগিতা করছে। এরই ধারাবাহিকতায় চাষিদের প্রশিক্ষণ দিচ্ছে। এভাবেই বর্তমান সরকার পাটকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এসময় তিনি সকলকে করোনাভাইরাসের বিষয় সচেতন থাকার অনুরোধ জানান।

অনুষ্ঠানে রংপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদিয়া সুমীর সভাপতিত্বে বক্তব্য রাখেন পাট গবেষণা ইন্সটিটিউট রংপুরের প্রধান বৈজ্ঞানিক কর্মকতা ড. আবুল ফজল মোল্লা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুরের উপ-পরিচালক ড. সরোয়ারুল হক, ধান-পাট-গম বীজ উৎপাদন প্রকল্প রংপুর বিভাগের মনিটরিং কর্মকর্তা রেজাউল করিম, পাট অধিদপ্তর রংপুরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন- রংপুর জেলা পাট উন্নয়ন কর্মকর্তা একেএম মাহবুব আলম বিশ্বাস। সঞ্চালনা করেন সদর উপজেলা উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা খোরশেদ আলম। প্রশিক্ষণে একশত জন পাট চাষি প্রশিক্ষণ গ্রহণ করেন।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সরকার,পাটের সুদিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close