ফরিদপুর প্রতিনিধি

  ০৫ জুলাই, ২০২০

ফরিদপুরে জাতীয় শুদ্ধাচার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ফরিদপুরে জাতীয় শুদ্ধাচার পুরস্কার বিতরণ করা হয়েছে। রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ পুরস্কার প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক অতুল সরকার। জেলা প্রশাসকের কার্যালয় ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় কর্মকর্তাদের মধ্যে এ পুরস্কার বিতরণ করা হয়। এবছর পুরস্কৃত হয় ৪ জন

পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততার নিদর্শন, নির্ভরযোগ্যতা ও কর্তব্যনিষ্ঠা, শৃঙ্খলাবোধ, উন্নত আচরণ, প্রতিষ্ঠানের বিধিবিধানের প্রতি শ্রদ্ধাশীলতা, সমন্বয় ও নেতৃত্ব দানের ক্ষমতা, তথ্য প্রযুক্তি ব্যবহারে পারদর্শিতাসহ ১৯ টি নির্ধারিত বিষয়ে সর্বোচ্চস্থান অর্জন করায় এ পুরস্কার প্রদান করা হয়।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. মনিরুজ্জামান, সংস্থাপন শাখার উচ্চমান সহকারী মো. ইউসুফ খলিফা, উপজেলা পর্যায়ে সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, মধুখালী উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক অজয় কুমার মালো এবারের পুরস্কার অর্জন করেন।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আসলাম মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল কবির, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আশিক আহমেদসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ‘জনসেবায় জনপ্রশাসন’ এ বিষয়টি বিবেচনায় রেখে কর্মকর্তা-কর্মচারীরা টিমওয়ার্কের মাধ্যমে কোনো ধরনের ভোগান্তি ছাড়াই সরকারি সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিচ্ছেন বলে সরকারের সুনাম বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, কর্মক্ষেত্রে সততা ও দক্ষতার কারণে যারা পুরস্কৃত হয়েছে তারা অবশ্যই শুদ্ধাচারী। এ স্বীকৃতি ধরে রাখতে হবে। যারা শুদ্ধাচার পুরস্কার পায়নি, কিন্তু প্রতিযোগিতায় ছিল তারাও অনেক ভালো করেছে। আগামীতে তাদের মধ্যে থেকে শুদ্ধাচারী কর্মকর্তা-কর্মচারী বেরিয়ে আসবে।

কর্মক্ষেত্রে পেশাগত দক্ষতা, তথ্য প্রযুক্তির ব্যবহার, উদ্ভাবন চর্চা, অভিযোগ প্রতিকারে সহযোগিতা ও স্বপ্রণোদিত হয়ে তথ্য প্রকাশে আগ্রহসহ নিষ্ঠার সঙ্গে সরকারি দায়িত্ব পালনের স্বীকৃতি হিসেবে এই চার জনকে জাতীয় শুদ্ধাচার পুরস্কার দেওয়া হয়েছে। এ সময় তিনি পুরস্কার প্রাপ্ত চারজনকে অভিনন্দন জানান।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,পুরস্কার বিতরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close