হিলি প্রতিনিধি

  ০৫ জুলাই, ২০২০

হিলি স্থলবন্দরের পানামা গেটে চাঁদাবাজি বন্ধ

দিনাজপুরের হিলি স্থলবন্দরের গেটে ট্রাক মালিক সমিতির নামে অবৈধ চাঁদা আদায় বন্ধ করে দিয়েছে হাকিমপুর থানা পুলিশ। রোববার সকাল থেকে পানামা হিলি পোর্টের ১ নং গেটের সামনে পুলিশ মোতায়েন করে এ চাঁদাবাজি বন্ধ করা হয়।

হিলির ট্রাক মালিক ও ব্যবসায়ী জাভেদ হোসেন মুন্সী রাসেল জানান, হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকৃত মালামাল পরিবহনকে কেন্দ্র করে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৪শ’ থেকে ৫শ’ ট্রাকের সমাগম ঘটে। হিলি স্থলবন্দরে মালামাল পরিবহনের জন্য পানামা পোর্টের অভ্যন্তরে প্রবেশের সময় ১ নং গেটের সামনে ট্রাক প্রতি ৩০০ টাকা হারে চাঁদা আদায় করে হিলি স্থলবন্দর ট্রাক মালিক সমিতি। প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন ধরে এসব অবৈধ চাঁদাবাজি চলে আসলেও তা বন্ধে ইতোপূর্বে কোন উদ্যোগ নেয়া হয়নি। তবে আজ থেকে পুলিশ মোতায়েন হওয়ায় চাঁদা আদায় বন্ধ রয়েছে।

এদিকে বাংলাহিলি ট্রাক মালিক সমিতির নামে চাঁদা আদায়ের অভিযোগ অস্বীকার করেছেন সংগঠনটির সভাপতি শাফি হাজি জানান, পানামা গেটের সামনে ট্রাক মালিক সমিতরি নামে কোন চাঁদা আদায় করা হয়না।

হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক আকন্দ জানান, আইন শৃঙ্খলা স্বাভাবিক ও যানজট নিরসনে পানামা পোর্টের ১ নং গেটে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হিলি স্থলবন্দরের আমদানি রপ্তানি গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, হিলি স্থলবন্দরের ব্যবসা বাণিজ্য খুব সুন্দর ভাবেই চলছে। নিরবিছিন্নভাবে চলার জন্য আমরা চেষ্ঠা করছি। পুলিশ আজকে নিরাপত্তা জোরদার করার জন্য কাজ করছে এটি অনেক ভালো উদ্যেগ।

তিনি আরও জানান, পোর্ট কেদ্রিক কোন চাঁদাবাজির সুযোগ নেই। যদি কোন সংগঠন নিয়ে থাকে সেটি তাদের ব্যক্তিগত সংগঠনের মাধ্যমে নিতে পারে। সরকারিভাবে পৌরসভা এবং শ্রমিক সংগঠন তারা টাকা নেয়। এছাড়া যদি সংগঠনগুলো অবৈধ্যভাবে টাকা নিয়ে থাকে তবে প্রশাসন ব্যবস্থা গ্রহন করবে।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্থলবন্দর,চাঁদাবাজি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close