লালমনিরহাট প্রতিনিধি

  ০৫ জুলাই, ২০২০

পদত্যাগ করতে জোরপূর্বক স্বাক্ষর, অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

লালমনিরহাটের হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদালয়ের প্রধান শিক্ষক ও সিঙ্গিমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এমজি মোস্তফার বিরুদ্ধে জোরপূর্বক স্বাক্ষর নেয়ার অভিযোগ উঠেছে।

ওই বিদ্যালয়ের প্রধান প্রতিনিধি ও সহকারী শিক্ষক মাইন উদ্দিন প্রধান শিক্ষকের বিরুদ্ধে এ অভিযোগ এনে হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সামিউল আমীনের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এর আগে, ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির অভিভাবক প্রতিনিধি খালেদা বেগম উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন। তার কাছেও জোরপূর্বক স্বাক্ষর নেয়া হয়েছে বলে অভিযোগ করা হয়।

স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন (এমপি)র মনোনীত প্রার্থী ওই বিদ্যালয়ের নবনির্বাচিত সভাপতি প্রবীণ সাংবাদিক কাজী আলতাফ হোসেনকে সরিয়ে দিতেই ষড়যন্ত্র হিসেবে তাদের পদত্যাগ পত্রে স্বাক্ষর নেয়া হয়েছে, এমন অভিযোগ দুই অভিযোগকারীর।

জানা গেছে, গত ২০ জুন ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন মনোনীত প্রার্থী (ডিও লেটার প্রাপ্ত) সাংবাদিক কাজী আলতাফ হোসেন সভাপতি হিসেবে নির্বাচিত হন। পরাজিত হন হাইভোল্টেজ প্রার্থী অধ্যক্ষ সরওয়ার হায়াত খাঁন।

ওই বিদ্যালয়ের প্রধান প্রতিনিধি ও সহকারী শিক্ষক মাইন উদ্দিন তার অভিযোগে জানান, গত ২৫ জুন প্রধান শিক্ষক এমজি মোস্তফা তাকে ডেকে নিয়ে গিয়ে তার কাছে কৌশলে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ পত্রে স্বাক্ষর নেয়। স্থানীয় সংসদ সদস্য মনোনীত প্রার্থী ও নির্বাচিত সভাপতি কাজী আলতাফ হোসেনকে বাতিল করতেই প্রধান শিক্ষক এমজি মোস্তফা এরকম বিভিন্ন কৌশল অবলম্বন করছেন।

ব্যবস্থাপনা কমিটির অপর অভিভাবক সদস্য খালেদা বেগম তার অভিযোগে উল্লেখ করেন, অভিভাবক কমিটির নবনির্বাচিত সভাপতি কাজি আলতাফ হোসেনকে সরিয়ে দিতে গত ২৫ জুন তার বিদ্যালয়ের একজন শিক্ষক ও দুইজন কর্মচারী তার বাড়িতে গিয়ে পদত্যাগ পত্রে স্বাক্ষর চান। তিনি স্বাক্ষর না করলে মিথ্যা মামলায় জরিয়ে হয়রানীর হুমকিও প্রদান করা হয়। পরে তার কাছে জোরপুর্বক পদত্যাগ পত্রে স্বাক্ষর নেয়া হয়।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমজি মোস্তফার সাথে মোবাইল ফোনে কথা হলে এ বিষয়ে কোন কথা বলতে রাজি হননি।

হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবনির্বাচিত সভাপতি সাংবাদিক কাজী আলতাফ হোসেন বলেন, স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন আমাকে ওই বিদ্যালয়ের সভাপতি হিসেবে মনোনয়ন দেন। কিন্তু তারা তা গ্রহণ না করে নির্বাচনের দাবী করেন। পরে নির্বাচন হলে আমি সভাপতি নির্বাচিত হই। কিন্তু একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে আমাকে সেখান থেকে সরিয়ে দেয়ার জন্য।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সামিউল আমিন বলেন, মাইন উদ্দিন ও খালেদে বেগম নামে দুইজন সদস্যের কাছে পদত্যাগ পত্রে জোর পুর্বক নেয়া হয়েছে মর্মে এরকম একটি অভিযোগ পেয়েছি। কাজী আলতাফ হোসেন সংসদ সদস্যের মনোনীত ও নির্বাচিত সভাপতি। অভিযোগকারী ওই দুইজন সদস্য তাদের সদস্যপদ বহালসহ জোরপুর্বক স্বাক্ষর নেয়ার তদন্ত করে বিচার দাবী করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতীবান্ধা) আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি বলেন, প্রবীণ সাংবাদিক কাজী আলতাফ হোসেনকে ওই বিদ্যালয়ের সভাপতি হিসেবে মনোনয়ন দেয়া হয়েছিল। পরে তিনি সদস্যদের ভোটে সভাপতি নির্বাচিত হন। একটি কুচক্রীমহল গণতান্ত্রীক রায়কে মেনে না নিয়ে নির্বাচিত সভাপতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, যা অত্যন্ত দুঃখজনক।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,প্রধান শিক্ষক,পদত্যাগ,স্বাক্ষর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close