রাজশাহী ব্যুরো

  ০৪ জুলাই, ২০২০

শিল্পায়ন বিস্তারসহ বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টি একমাত্র লক্ষ্য : রসিক মেয়র

রাজশাহীর বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ভূমি উন্নয়ন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুর ১২টায় পবা উপজেলার পারিলা ইউনিয়নের কেচুয়াতৈল এলাকায় এ প্রকল্পের ৫০ একর ভূমির উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়। এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৭২ কোটি টাকা। শিল্পায়ন বিস্তার লাভের পাশাপাশি বেকারত্ব দূরীকরণে বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টি একমাত্র লক্ষ্য বলে প্রধান অতিথির বক্তব্যে উল্লেখ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

মেয়র বলেন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) তত্ত্বাবধানে বাস্তবায়নাধীন এই প্রকল্পটি দেশের শিল্পায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এর ফলে একটি বিশেষায়িত শিল্প নগরী স্থাপনের মাধ্যমে রাজশাহীর জনগণের দীর্ঘদিনের আকাঙ্খা পূরণ হবে।

বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন বলেন, ‘মেয়র নির্বাচনের আগে বলেছিলেন তিনি শুধু রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার নয়, পুরো রাজশাহীর উন্নয়ন করবেন। এরই ধারাবাহিকতায় আজকে বিসিক শিল্পনগরী-২ এর কাজ শুরু হলো।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের পরিচালক প্রকৌশলী মো. হায়দার আলী, বিসিক রাজশাহী বিভাগের আঞ্চলিক পরিচালক মামুনুর রশিদ, ডিজিএম জাফর বায়জীদসহ বিসিকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, পারিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নবিবর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ তথ্য নিশ্চিত করে রাসিকের জনসংযোগ কর্মকর্তা প্রতিদিনের সংবাদকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী রাজশাহী বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ভূমি উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। এ প্রকল্পে ১৭২ কোটির মধ্যে ভূমি ও ভূমি উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১০৫ কোটি টাকা। বাকি ৬৭ কোটি টাকায় শিল্প স্থাপনের সকল অবকাঠামো নির্মাণ, রাস্তা, ড্রেন, কালভার্ট নির্মাণ, পানি, গ্যাস ও বিদ্যুৎ লাইন সংযোগ, সীমানা প্রাচীর, পাম্প হাউজিং, অফিস, পানি সংরক্ষের জন্য পুকুর ইত্যাদি স্থাপন করা হবে। প্রকল্পটির মেয়াদ ধরা হয়েছে ২০২১ সালের জুন পর্যন্ত।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রসিক মেয়র,শিল্পায়ন,কর্মসংস্থান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close