রাণীশংকৈল স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

প্রকাশ : ৩০ জুন ২০২০, ১৬:৩০ | আপডেট : ৩০ জুন ২০২০, ১৬:৫০

রাণীশংকৈল প্রতিনিধি

কেন্দ্রীয় নির্দেশে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈলে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ। মঙ্গলবার রাণীশংকৈল ডিগ্রী কলেজের নতুন একাডেমিক ভবনের সামনে একটি গাছ রোপণ করে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক।

এ সময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ তাজুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নওরোজ কাউসার কানন, সহ-সভাপতি প্রভাষক আব্দুল খালেক, সাধারণ সম্পাদক ও ভাইস-চেয়ারম্যান সোহেল রানা, যুগ্ন-সাধারণ সম্পাদক মানিক, সাংগঠনিক সম্পাদক জাকারিয়া হাবিব ডন, প্রচার সম্পাদক রুবেল ও পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক এটিএম কামাল উদ্দীন শান্ত।

সংগঠনটির সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সোহেল রানা বলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নির্দেশে আমরা বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। আজ ডিগ্রী কলেজসহ শহরের বিভিন্ন স্থানে শতাধিক ফলজ, ওষুধিসহ বিভিন্ন জাতের গাছ রোপণ করা হয়েছে। পর্যাক্রমে ইউনিয়ন ও ওর্য়াড কমিটির নেতাদের মাধ্যমে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও দর্শনীয় স্থানগুলোতে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে দুই হাজার গাছ রোপণ করা হবে

উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নওরোজ কাউসার কানন বলেন, গাছ আমাদের অক্সিজেন নিতে সহায়তা করে। তাই আমাদের প্রত্যেকের উচিত বাসা বাড়িসহ বিভিন্ন পরিত্যক্ত জমিতে বেশি বেশি করে গাছ লাগানো। আমরা সাংগঠনিকভাবে গাছ রোপণের সিদ্বান্ত নিয়েছি। এবং প্রত্যেক নেতাকর্মীদেরও নিজ উদ্যোগে গাছ রোপণের আহবান জানিয়েছি।

পিডিএসও/এসএম শামীম