রাজশাহী ব্যুরো

  ২৯ জুন, ২০২০

রাজশাহীতে একদিনে করোনা শনাক্ত ২৬৮

রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৬৮ জন করোনা (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়েছে। একই সময় মারা গেছে আরও ১ জন। এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্ত ১১২ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২৫৮ জনে। মারা গেছে ৭৩ জন এবং সুস্থ্য হয়েছে ১ হাজার ৪৫ জন।

সোমবার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁয় ৬৭ জন, জয়পুরহাটে ৪২ জন, বগুড়ায় ৬৯ জন, সিরাজগঞ্জে ১৪ জন ও পাবনায় ১৬ জন। তবে বিভাগের অপর জেলা নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোনও রোগী শনাক্ত হয়নি ।

ডা. গোপেন্দ্রনাথ আরও জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৫ হাজার ২৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ২ হাজার ৭৮২ জন আক্রান্ত। এ ছাড়াও রাজশাহীতে ৫৭১ জন, চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন, নওগাঁয় ৪৫১ জন, নাটোরে ১৫৮ জন, জয়পুরহাটে ৩৬৬ জন, সিরাজগঞ্জে ৩৮৩ জন ও পাবনায় ৪৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ৬ জেলায় মৃতের সংখ্যা ৭৩ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন নওগাঁয় ১ জন। করোনাভাইরাসে এখন পর্যন্ত রাজশাহীতে ৭ জন, নওগাঁয় ৬ জন, নাটোরে ১ জন, বগুড়ায় ৪৮ জন, সিরাজগঞ্জে ১ জন ও পাবনায় ৮ জনের মৃত্যু হয়েছে। এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগী মারা যায়নি।

আর গত ২৪ ঘণ্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আর ১১২ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ১ হাজার ৪৫ জন। এর মধ্যে রাজশাহীর ৬৮, চাঁপাইনবাবগঞ্জে ৬১ জন, নওগাঁয় ২১৪ জন, নাটোরে ৫৫ জন, জয়পুরহাট ১৩৭ জন, বগুড়ায় ৪৪৩ জন, সিরাজগঞ্জ ১৮ জন ও পাবনায় ৪৯ জন।

ডা. গোপেন্দ্রনাথ আরও বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনও বিকল্প নেই। অতি জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মানতে হবে। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,রাজশাহী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close