করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর সাংবাদিক মাসুমের মৃত্যু

মেয়র, পুলিশ কমিশনার ও সাংবাদিক সংস্থার শোক

প্রকাশ : ২৯ জুন ২০২০, ১৩:৩৪ | আপডেট : ২৯ জুন ২০২০, ১৪:২১

রাজশাহী ব্যুরো

করোনার উপসর্গ নিয়ে দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ বেতারের রাজশাহী প্রতিনিধি তবিবুর রহমান মাসুম (৫৫) ইন্তেকাল করেছেন।

রোববার সন্ধ্যায় জ্বর ও শ্বাসকষ্ট অনুভব করলে রাজশাহী নগরীর খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে নেওয়া হয়। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া ৯টায় মৃত ঘোষণা করেন।

এ তথ্য নিশ্চিত করে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ১৭ জুন থেকে তিনি জ্বরে ভুগছিলেন। এরপর বেশ কয়েকবার শ্বাসকষ্ট অনুভূত হলে মাসুম ও তার স্ত্রী গত শুক্রবার করোনা টেস্ট করান। তবে পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ আসে। এরপর তারা বাড়ি চলে যান। কিন্তু রোববার সন্ধ্যায় হঠাৎ করে জ্বর ও প্রচণ্ড শ্বাসকষ্ট অনুভব করায় তবিবুর রহমান মাসুমকে খিষ্ট্রিয়ান মিশন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে কর্তৃপক্ষ তাকে রামেক হাসপাতালে পাঠায়। এরপর পরীক্ষা নিরিক্ষা করে মাসুমকে মৃত ঘোষণা করেন জরুরি বিভাগের চিকিৎসক। 

এদিকে প্রায় এক সপ্তাহের অধিক সময় করোনার উপসর্গ নিয়ে কর্মজীবনের দায়িত্ব পালন করেছেন তবিবুর রহমান মাসুম। কিন্তু করোনা পরীক্ষার প্রতিবেদনে নেগেটিভ আসায় বিষয়টির স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন সাংবাদিক নেতারা। 

শোক প্রকাশ : তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম এবং জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলার পক্ষে সভাপতি রফিক আলম ও সাধারণ সম্পাদক এস.এইচ.এম. তরিকুল। 

পিডিএসও/হেলাল