কক্সবাজার প্রতিনিধি

  ০৭ জুন, ২০২০

চকরিয়া উপজেলাকেও রেড জোন ঘোষণা

আজ বিকাল থেকে লকডাউন শুরু

কক্সবাজারের চকরিয়া উপজেলার পৌরসভা এলাকা এবং উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ২, ৩ ও ৮ নাম্বার ওয়ার্ডকেও করোনাভাইরাস সংক্রমণের রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। রোববার বিকাল ৪টার পর থেকে পরবর্তী ১৪ দিন কঠোরভাবে লকডাউন কার্যকর করা হবে।

এর আগে, কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডের মধ্যে ১০ ওয়ার্ড ও উখিয়ার তিনটি ইউনিয়ন রেড জোন ঘোষণা করা হয়। শনিবার চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউএনও বলেন, চকরিয়া উপজেলাধীন চকরিয়া পৌরসভা সবগুলো ওয়ার্ড এবং ডুলাহাজারা ইউনিয়নের ২, ৩ ও ৮ নাম্বার ওয়ার্ড এলাকায় করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে হওয়ায় ওইসব এলাকায় বসবাসকারীরা অতিমাত্রায় ঝুঁকিতে রয়েছেন। তাই এসব এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। ঘোষিত রেড জোন এলাকায় আজ ৭ জুন বিকাল ৪টা থেকে পরবর্তী ১৪ দিন কঠোরভাবে লকডাউন কার্যকর করা হবে। এই ১৪ দিনের লকডাউনে করোনার প্রাদুর্ভাব না কমলে প্রয়োজনে লকডাউনের সময় আরও বাড়তে পারে।

রেড জোন হিসেবে চিহ্নিত এলাকাগুলো সম্পূর্ণ অবরুদ্ধ থাকবে। প্রয়োজনে লকডাউন করা এলাকায় বসবাসকারী নিম্ন আয়ের মানুষদের সরকারিভাবে খাদ্য ও চিকিৎসা সহায়তা দেওয়া হবে। করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে প্রশাসনের প্রচেষ্টার কোনো কমতি নেই। দরকার হলে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তবে, জরুরি কাজের সঙ্গে জড়িতরা অনুমতি সাপেক্ষে রেড জোনে সীমিত আকারে চলাচল করতে পারবেন, বলেন তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, কক্সবাজার পৌরসভাসহ কক্সবাজার সদর উপজেলা, উখিয়া উপজেলা ও চকরিয়া উপজেলা দিনের পর দিন করোনার হট স্পট হয়ে উঠছে। প্রতিদিনই এ দুই উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রেড জোন,চকরিয়া উপজেলা,করোনাভাইরাস,লকডাউন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close