ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ০৬ জুন, ২০২০

একজনের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ায় ঝড়ে শতাধিক ঘর বিধ্বস্ত

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও সরাইল উপজেলার উপর দিয়ে শনিবার সকালে বয়ে যাওয়া ঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। ক্ষতিগ্রস্থ হয়েছে শত শত গাছপালা। তবে বিধ্বস্ত বাড়িঘরের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে, ঝড়ের সময় সোহেল মিয়া নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি বুড়িশ্বর থেকে নাসিরনগর যাওয়ার পথে ঝড়ের কবলে পড়ে মারা যান। সোহেল বুড়িশ্বর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মেম্বার হাবিবা বেগমের দেবর।

খোঁজ নিয়ে জানা গেছে, সকালে হওয়া ঝড় নাসিরনগর উপজেলা সদরের ৭নং ও ৯নং ওয়ার্ড, বুড়িশ্বর ইউনিয়নের আশুরাইল, বেনিপাড়া, ইছাপুরা, শ্রীঘর গ্রামে আঘাত হানে। এছাড়া সরাইলের নোঁয়াগাঁও ইউনিয়নের বুড্ডা, কুচনিসহ বিভিন্ন গ্রামের উপর দিয়ে ঝড় বয়ে যায়।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী জানান, তিনি প্রতিটি ক্ষতিগ্রস্থ এলাকাতেই যাওয়ার চেষ্টা করছেন। এ পর্যন্ত অন্তত ১০০-এর মতো বাড়িঘর ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে কাজ চলছে। সোহেল মিয়া নামে ওই ব্যক্তি ঝড়ের সময় আঘাতপ্রাপ্ত হয়ে মারা গেছেন বলে জানতে পেরেছেন।

সরাইল উপজেলার ইউএনও আবু সালেহ মো. মুসা বলেন, ঝড়ের আঘাতে নোয়াগাঁও ইউনিয়নের কুচনিবুড্ডা গ্রামের ১৬টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যান্য গ্রাম ঘুরে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাহ্মণবাড়িয়া,ঘরবাড়ি বিধ্বস্ত,ঝড়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close