হাজীগঞ্জে একদিনে করোনা উপসর্গে নিহত ৫, নমুনা সংগ্রহ

প্রকাশ : ০৫ জুন ২০২০, ২২:৫০

মোহাম্মদ হাবীব উল্যাহ্, হাজীগঞ্জ (চাঁদপুর)

চাঁদপুরের হাজীগঞ্জে করোনা উপসর্গে নিহত ৫ জনের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার দিনব্যাপী স্বাস্থ্যবিধি মেনে নিহতদের দাফন কাজ এক এক করে সম্পন্ন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর উপজেলা শাখার গঠিত মনোনিত স্বেচ্ছাসেবকরা। 

নিহতদের করোনা পরীক্ষায় নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। এর আগে উপজেলা প্রশাসন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) এবং হাজীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় নিহতদের দাফন সম্পন্ন করা হয়।

নিহতরা হলেন, উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের এন্নাতলী গ্রামের মৃত জহিরুল ইসলামের ছেলে ইমাম হোসেন দুলাল (৫০)। তিনি করোনা উপসর্গ নিয়ে সকাল সাড়ে ছয়টায় মৃত্যু বরণ করেন।

হাজীগঞ্জ পৌরসভাধীন ৬নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামের সর্দার (মিয়াজী) বাড়ির আবুল বাশার লেদা মিয়ার ছেলে আব্দুল আউয়াল সর্দার (৫০)। তিনি করোনা উপসর্গ নিয়ে সকাল সাড়ে আটটায় মৃত্যুবরণ করেন। 

উপজেলার বাকিলা ইউনিয়নের সন্না গ্রামের মোল্লা বাড়ির খাজা মোবাশ্বের মোল্লার একমাত্র মেয়ে মিথিলা আক্তার (১৭)। তিনি সকাল সাড়ে সাতটায় করোনার পজিটিভ নিয়ে ঢাকার কুর্মিটোলা হাসপাতলে মারা যান।

একই ইউনিয়নের ২নং ওয়ার্ড বাখরপাড়া গ্রামের পুরান বাড়ির মৃত আব্দুল মতিনের ছেলে আবুল কালাম খলিফা (৭০)। তিনি বৃহস্পতিবার দিবাগত রাতে করোনা উপসর্গে মারা যান।

এদিন বিকালে হাজীগঞ্জ পৌরসভাধীন ৭নং ওয়ার্ড টোরাগড় গ্রামের মজুমদার বাড়ির মৃত আব্দুল বারেক মজুমদারের ছেলে নুরু মজুমদার (৭৫) বিকাল ৩টা ১৫ মিনিটে করোনা উপসর্গে নিজ বাড়িতে মারা যান।

উল্লেখ্য, নিহতদের দাফনে সার্বিক তদারকি করেন, উপজেলা প্রশাসন, হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফজাল হোসেন, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

স্বাস্থ্যবিধি মেনে নিহতদের দাফন কাজ সম্পন্ন করেন, স্বেচ্চাসেবক কমিটির টিম প্রধান মাওলানা যোবায়ের আহমেদ, সদস্য সচিব হাফেজ মো. শাহাদাত হোসাইন প্রধানীয়াসহ স্বেচ্ছাসেবক কমিটির অন্যান্য সদস্য।