ভালুকায় ত্বাকওয়া ফাউন্ডেশনের উদ্যোগে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগীর দাফন

প্রকাশ : ০৩ জুন ২০২০, ১৯:২২

ভালুকা(ময়মনসিংহ) প্রতিনিধি

মহামারি করোনায় সবকিছু স্তব্ধ হয়ে গেছে। করোনায় মারা গেলে তার জানাজা, দাফন-কাফনেও লোক মিলছে না। সংক্রমণ ছড়ানোর গুজবে কোথাও কোথাও দাফনেও বাধা দেয়া হচ্ছে। শুধু তাই নয়, করোনার উপসর্গ নিয়ে কেউ মারা গেলেও এমন আচরণ করা হচ্ছে।

তবে এমন পরিস্থিতির মধ্যেও ময়মনসিংহ জেলার ভালুকায় ত্বাকওয়া ফাউন্ডেশন নামে একটি সংগঠন এগিয়ে এসেছেন।

মঙ্গলবার ময়মনসিংহের ভালুকা উপজেলার মল্লিক বাড়ি ইউনিয়নের সাতেঙ্গা গ্রামের ঠাকুর ভিটার হাফেজ আলী আজগর নামে এক ব্যক্তি করুনা উপসর্গ নিয়ে মারা যায়। তখন দাফনের জন্য এগিয়ে আসেন ভালুকার ত্বাকওয়া ফাউন্ডেশন ভালুকার টিম।

উপজেলা প্রসাশনের অনুমতি নিয়ে ত্বাকওয়া ফাউন্ডেশন ভালুকা টিম মরহুমের গোসল ও জানাযা পড়ায় ও দাফন সম্পন্ন করে।

ত্বাকওয়া ফাউন্ডেশন ভালুকা টিম প্রধান উলুমূল কোরআন ওয়াস সুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা মামুনুর রশীদ জানান, আমদের টিম ৪৮ টি জেলা ও ৫০ থানায় কার্যক্রম পরিচালনা করছে। সারাদেশে মোট মঙ্গলবার পর্যন্ত করুনায় আক্রান্ত ১২০ টি লাশ দাফন করছে আর ভালুকায় দুটি লাশ দাফন করা হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের পিপিই কেন্দ্রীয় টিম সরবরাহ করে থাকেন। আর বাকী সব স্থানীয়ভাবে নিজেরা সংগ্রহ করি। আর উপজেলা প্রশাসন ও আমাদের সহযোগিতা করেছেন। আবার অনেকেই ব্যক্তিগত ভাবে আমাদের সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেছেন।

ত্বাকওয়া ফাউন্ডেশন ভালুকা টিমের সদস্যরা হলেন- মাওলানা মামুনুর রশীদ,মাওলানা শরীফুল ইসলাম, মাওলানা আশরাফুল ইসলাম, মাওলানা জাকারিয়া, মাওলানা ইলিয়াস আমিনী, হাফেজ মেরাজুল ইসলাম, হাফেজ আনোয়ার, আবু সাইদ, মো হোসাইন আহমদ, মো. নাছির উদ্দিন।