হাজীগঞ্জে করোনা উপসর্গে একই গ্রামে ২ মৃত্যু, আতঙ্ক

প্রকাশ : ০৩ জুন ২০২০, ১৪:১৩ | আপডেট : ০৩ জুন ২০২০, ১৪:২৩

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুরের হাজীগঞ্জে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে করোনা উপসর্গে একই গ্রামে মজিবুর রহমান (৬০) ও জাহাঙ্গীর আলম (৫৫) নামে দুইজন মারা গেছেন। মঙ্গলবার দিবাগত রাতে এবং বুধবার ভোর রাতে উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের বলিয়া গ্রামে এই মৃত্যুর ঘটনা ঘটে। 

এর আগে গত সপ্তাহে ওই গ্রামের মিজি বাড়ির আবু জাফর (৬০) ঢাকায় করোনা আক্রান্ত হয়ে মারা যান। পরে তাকে বাড়িতে এনে দাফন করা হয়। মাত্র কয়েকদিনের ব্যবধানে করোনা আক্রান্ত এবং করোনা উপসর্গে তিনজন মারা যাওয়ায় আতঙ্ক দেখা দিয়েছে গ্রামবাসীর মাঝে।

জানা গেছে, এদিন দিবাগত রাতে ওই গ্রামের পণ্ডিত বাড়ির মুজিবুর রহমান করোনা উপসর্গে মারা যান। গত ১০ দিন ধরে তিনি সর্দি-জ্বরে ভুগছিলেন। তবে পিত্তনালীতে পাথরজনিত রোগেও ভুগছিলেন বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে। 

অপরদিকে এদিন ভোররাতে (বুধবার) একই গ্রামের ক্যাশিয়ার স্যারের বাড়ির জাহাঙ্গীর আলম (৫৫) করোনা উপসর্গে মারা যান। তিনি প্রায় এক সপ্তাহ ধরে জ্বর ও সর্দিতে ভুগছিলেন।

এদিকে নিহতদের গোসল, জানাযাসহ দাফন কাজ সম্পন্ন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের উপজেলা শাখার নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত কমিটির স্বেচ্ছাসেবকরা। তারা করোনা আক্রান্ত ও করোনা উপসর্গে নিহতদের দাফন করে থাকেন।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস.এম শোয়েব আহমেদ চিশতী জানান, নিহত জাহাঙ্গীর আলমের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর মজিবুর রহমান মঙ্গলবার চাঁদপুর সদর হাসপাতালে নমুনা দিয়ে এসেছেন বলে শুনেছি।

পিডিএসও/হেলাল