নবাবগঞ্জে করোনা উপসর্গ নিয়ে ২ বৃদ্ধের মৃত্যু

প্রকাশ : ০৩ জুন ২০২০, ০৮:২০

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

ঢাকার নবাবগঞ্জে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুই বৃদ্ধের মৃত্যু হয়েছে। উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) হরগোবিন্দ সরকার অনুপ মঙ্গলবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃতরা হলেন উপজেলার বাহ্রা ইউনিয়নের বলমন্তচর গ্রামের এক বৃদ্ধ (৬৭)। অপরজন (৬০) শোল্লা ইউনিয়নের সিংহড়া নয়াবাড়ির বাসিন্দা।

ডা. অনুপ জানান, ওই দুই ব্যক্তি কয়েকদিন ধরে জ্বর, ঠান্ডা ও কাশিসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। শোল্লার ইউনিয়নের ওই বৃদ্ধ করোনার উপসর্গ নিয়ে সোমবার রাতে তার নিজ বাড়িতে ও বাহ্রা ইউনিয়নের অপর বৃদ্ধ মঙ্গলবার সকালে বেশি অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরে তাদের স্ব-স্ব স্থানীয় কবরস্থানে স্বাস্থ্যবিধি মেনে নিয়ম অনিযায়ী লাশ দাফন করা হয়েছে। 

বাহ্রা ইউনিয়নের নিহত ওই বৃদ্ধের ছেলে আক্রান্ত। তাকে তার নিজ বাড়িতে আইসলোশনে রাখা হয়েছে ও শোল্লা ইউনিয়নের অপরজনের পরিবারের অন্যান্য সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। তাদের মধ্যে কোনো উপসর্গ দেখা দিলে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।  

এ পর্যন্ত উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৫২ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন ও মারা গেছেন দুইজন।

পিডিএসও/হেলাল