reporterঅনলাইন ডেস্ক
  ০২ জুন, ২০২০

করোনায় প্রথম রোহিঙ্গার মৃত্যু

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বৃদ্ধার (৭১) মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাতে ক্যাম্পের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর মধ্য দিয়ে করোনায় প্রথমবারের মতো কোনো রোহিঙ্গার মৃত্যু হলো।

মঙ্গলবার দুপুরে ওই রোহিঙ্গার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দ্দৌজা।

তিনি বলেন, উখিয়ার কুতুপালং ক্যাম্পের একটি ব্লকে করোনা উপসর্গ নিয়ে ৭১ বছর বয়সী ওই রোহিঙ্গা ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এরপর তার নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। আজ ওই রোহিঙ্গার করোনার রিপোর্ট পজিটিভ আসে।

মৃত্যুবরণ করা রোহিঙ্গাকে স্বাস্থ্যবিধি মেনেই দাফন করা হয়েছে বলেও জানান অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার।

এদিকে, কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী ডা. তোহা ভূঁইয়া জানান, করোনা আক্রান্ত মৃত রোহিঙ্গার সংস্পর্শে আসা ৯ জন রোহিঙ্গাকে চিহ্নিত করা হয়েছে। তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং বর্তমানে সবার শারীরিক অবস্থা ভালো রয়েছে।

এখন পর্যন্ত কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয় শিবিরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ২৯ জন রোহিঙ্গা। তার মধ্যে উখিয়ার কুতুপালং ক্যাম্পে একজন মৃত্যুবরণ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রোহিঙ্গা,করোনা,মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close