কক্সবাজার প্রতিনিধি

  ০২ জুন, ২০২০

কক্সবাজারে চিকিৎসক ও আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা করোনা আক্রান্ত, উদ্বেগ

দেশের অন্যান্য স্থানের মতো কক্সবাজারেও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে। জেলায় করোনায় আক্রান্ত যেসব রোগী শনাক্ত হয়েছে, তাদের মধ্যে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মী, র‌্যাব ও পুলিশ সদস্য রয়েছেন বলে জানা গেছে। এরমধ্যে কক্সবাজার মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ডা. রুপস পাল ও তার পরিবারের চারজন সদস্য এবং র‌্যাব ও পুলিশের ৪০ জন সদস্য রয়েছেন।

সংশ্লিষ্টরা বলেছেন, এই হারে স্বাস্থ্যকর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আক্রান্ত হলে এবং তাদের সংখ্যা কমে গেলে করোনার চিকিৎসা এবং আইনশৃঙ্খলা রক্ষার ব্যবস্থা ভেঙে পড়তে পারে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও চিকিৎসকরা তাদের সুরক্ষা ব্যবস্থা এবং আবাসন সংকটসহ বিভিন্ন সমস্যা নিয়ে তাদের উদ্বেগের কথা তুলে ধরেছেন।

কক্সবাজার জেলায় এ পর্যন্ত র‌্যাব ও পুলিশের ৪০ জন সদস্য এবং পাঁচজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও আক্রান্ত হয়েছেন ৭০৫ জনের বেশি মানুষ।

মহামারি করোনার মধ্যেও থেমে নেই মাদক পাচারকারী ও ব্যবসায়ী। আর এসব মাদক পাচার রোধে মাঠে সক্রিয়ভাবে অভিযান পরিচালনা করছে র‌্যাব-১৫। অভিযানের সাফল্যও এসেছে। প্রায় শতাধিক মাদক পাচার ঠেকিয়ে দিয়েছে তারা। কিন্তু এসব অভিযান পরিচালনা করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন সহকারী পুলিশ সুপার মর্যাদার এক কর্মকর্তাসহ ৩৫ জন। যাদের মধ্য থেকে ইতোমধ্যে সুস্থ হয়েছেন ওই এএসপি।

কক্সবাজার সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবির জানান, ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের কিছু সদস্যের মধ্যে অসুস্থতা দেখা দিলে কর্তৃপক্ষের মাধ্যমে তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। এতে তদন্ত কেন্দ্রের এসআই শেখ ফরিদ আলতাফ, শফিউল ইয়াছিন, এএসআই বিলাসসহ পাঁচ পুলিশ সদস্যের করোনা পজেটিভ পাওয়া যায়।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন বলেন, করোনা সংকট থেকে সম্পূর্ণ উত্তরণ না হওয়া পর্যন্ত জেলা পুলিশ জনগণের পাশে থাকবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,করোনাভাইরাস,উদ্বেগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close