চট্টগ্রামে চার দিনের শিশুসহ আক্রান্ত ২২৯

প্রকাশ : ২৯ মে ২০২০, ১৫:২৬

চট্টগ্রাম ব্যুরো

চিকিৎসক, পুলিশ, চার দিনের শিশুসহ একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ২২৯ জন। এর মধ্যে নগরীর ১৮৫ জন এবং লোহাগাড়া, সাতাকানিয়া, পটিয়া, বোয়ালখালী, রাউজান, হাটহাজারী এবং সীতাকুন্ড উপজেলার ৪৪ জন করোনা আক্রান্ত রয়েছে। 

চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাব মিলে চট্টগ্রামের ৪৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪২৯ জন। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে ১ হাজার ৯২৬ ও উপজেলায় ৫০৩ জন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেন।

তথ্য মতে, চট্টগ্রাম মেডিকেল কলেজে করোনা ২৪৫ জনে নমুনা পরীক্ষায় ১৩৯ জনের পজেটিভ রির্পোট এসেছে। তার মধ্যে চট্টগ্রাম মহানগরের ১৩২ জন। বাকি ৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিকে ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডিতে ৮৪ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের ৩৬ জনের করোনা শনাক্ত হয়। এছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজে ২২ জনের করোনা নমুনা পরীক্ষায় ১২ জনের পজেটিভ রিপোর্ট এসেছে।

চট্টগ্রাম সিভাসুর ল্যাবে ১০৬ জনের করোনা নমুনা পরীক্ষায় ৪২ জনের পজেটিভ রির্পোট এসেছে। তার মধ্যে নগরীর ১৭ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২৫ জন।

সিভিল সার্জন ফজলে রাব্বী জানান, চট্টগ্রামে চার ল্যাবে করোনা ৪৫৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও ২২৯ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ১৮৫ জন এবং বিভিন্ন উপজেলার ৪৪ জন।

পিডিএসও/হেলাল