চট্টগ্রাম ব্যুরো

  ২৮ মে, ২০২০

চট্টগ্রাম থেকে ট্রেন চালুর প্রস্তুতি চলছে

আগামী রোববার (৩১ মে) থেকে যাত্রীবাহী ট্রেন চলাচলের জন্য প্রস্তুতি সভা করা হয়েছে। বৃহস্পতিবার চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ভিআইপি কক্ষে রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মকর্তারা এ প্রস্তুতি সভা করেন।

সভা সূত্রে জানা যায়, ট্রেনের টিকিট বিক্রির সময় যেন স্টেশনে নিরাপদ দূরত্ব বজায় থাকে সেজন্য গোল চিহ্ন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব রকমের নির্দেশনা যেন বজায় থাকে সেটি নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী জানান, ট্রেন চালুর জন্য সবরকমের প্রস্তুতি আমরা নিয়ে রেখেছি। ইতোমধ্যে আমরা স্টেশনে গোল চিহ্ন দেওয়ার কাজ শুরু করেছি। টিকিট নেওয়ার সময় যাত্রীদের মধ্যে যেন নিরাপদ দূরত্ব বজায় থাকে সেজন্য গোল চিহ্ন দেওয়া হচ্ছে।

তিনি বলেন, যাত্রীদের ট্রেনে উঠার সময় হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার, মুখে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা নিশ্চিত করা হবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) নাসির উদ্দিন আহমেদ জানান, গণমাধ্যমেরর মাধ্যমে জানতে পেরেছি, আগামী রোববার থেকে ট্রেন চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তবে এখনো লিখিত নির্দেশনা পাইনি। লিখিত নির্দেশনা পেলে টিকিট বিক্রি শুরুর সিদ্ধান্ত জানানো হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ট্রেন চলাচল,ঢাকা-চট্টগ্রাম,রেলওয়ে পূর্বাঞ্চল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close