কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

  ২৬ মে, ২০২০

সাগরে বায়ুচাপ, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট বায়ুচাপের প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা সমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর ফলে পায়রা সমুদ্র বন্দরকে স্থানীয় ৩ নম্বর সতর্ক সংকতে দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

বায়ুচাপের প্রভাবে কলাপাড়া উপকূলীয় অঞ্চলে সোমবার মধ্যরাত থেকে বাতাসের চাপ অনেকটা বৃদ্ধি পেয়েছে। সাগর বেশ উত্তাল রয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। তবে বৃষ্টি নেই। স্বাভাবিকের চেয়ে জোয়ারের পানির উচ্চতা ২ থেকে ৩ ফুট বৃদ্ধি পেয়েছে।

বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তবে আবহাওয়া অফিসের এমন সংবাদের পরও এখন পর্যন্ত উপজেলা প্রশাসনের তেমন কোন তৎপরতা লক্ষ করা যায়নি।

এদিকে ঘূর্ণিঝড় আম্পানের পর কলাপাড়া উপকূলীয় এলাকার ১৪ টি গ্রামের বিধ্বস্ত বেড়িবাঁধ দিয়ে পানি প্রবেশ করে দু দফা জোয়ারে প্লাবিত হচ্ছে। বর্তমানে এসব এলাকায় মানুষ চরম দুর্ভোগ নিয়ে বিপদসীমার উপর বসবাস করছেন।

কলাপাড়া ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির সহকারী পরিচালক আসাদুজ্জামান জানান, পায়রা বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। ইতোমধ্যে উপকূলীয় এলাকায় বাতাসের চাপ অনেকটা বৃদ্ধি পেয়েছে। এ বিষয়ে উপজেলা প্রশাসনের মিটিং হবে। তবে সিপিপির কর্মীরা যেকোনো দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বায়ুচাপ,৩ নম্বর সতর্ক সংকেত,আবহাওয়া অধিদপ্তর,পায়রা বন্দর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close