নেত্রকোনায় ঝড়ে ৩ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, আহত ১০

প্রকাশ : ২৫ মে ২০২০, ২১:৪৮

নেত্রকোনা প্রতিনিধি

সোমবার ঈদের সকালে নেত্রকোনার আটপাড়া উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে তিন শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। এতে শিশু ও নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। 

স্থানীয়রা জানান, প্রায় ১০ মিনিটের ঝড়ে বোরো ফসলসহ গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে। আহত হয়েছেন শিশুসহ অনেকেই।

আহতদের মধ্যে মল্লিকপুর গ্রামের এক বৃদ্ধা (৬৫) ও পাঁচ বছরের এক শিশুকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবার সকালের দিকে হঠাৎ করে ঝড় বৃষ্টি শুরু হয়।  প্রায় ১০ মিনিট স্থায়ী ঝড়ে সুনই, গোয়াতলা, বরতলি, মুনসুরপুর, নারায়ণপুর, বানিয়াজান, আটিকান্দা, নুনেশ্বর, মল্লিকপুর, দেওগাও, পোখলগাঁও, অভয়পাশা, সীতারামপুর, পাহাড়পুর, স্বমুশিয়াসহ অন্তত ২৫টি গ্রামের প্রায় তিন শতাধিক কাঁচা ঘরসহ বিদ্যুতের তারের ওপর গাছের ডালপালা পড়ে যাওয়ায় বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঝড়ে গাছপালাসহ ফসল ও গাছের আম-কাঁঠালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে আটপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল ইসলাম জানান, ঝড়ে ঘরবাড়ির পাশাপাশি উঠতি বোরো ফসল ও আম-কাঁঠালের ক্ষতি হয়েছে। এছাড়াও ঝড়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। বাকিরা প্রাথমিকভাবে চিকিৎসা নিচ্ছেন। 

আটপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা সুলতানা বলেন, ক্ষয়ক্ষতির বিবরণ এখনো পাওয়া যায়নি। তথ্য সংগ্রহ করা হচ্ছে।

পিডিএসও/হেলাল