২২ দিনেও মেলেনি ২৫ জনের করোনা রিপোর্ট!

প্রকাশ : ২৩ মে ২০২০, ১৬:২১

সালাহ্উদ্দিন শুভ, কমলগঞ্জ(মৌলভীবাজার)

করোনাভাইরাস আক্রান্ত কিনা তা জানতে গত ৭ মে ১৭ জন ও ১১ মে আরও ৮ জন মিলিয়ে মোট ২৫ জন নুমনা দিয়েছিলেন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সংগৃহীত এসব নমুনা যথারীতি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলেও দীর্ঘ ২২ দিনে কোনও ফলাফল আসেনি। এদের মাঝে করোনা আক্রান্ত ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীদের দ্বিতীয় দফার নমুনাও রয়েছে। করোনা পজিটিভ না নেগেটিভ তা জানার জন্য তারা এখন উৎকন্ঠায় রয়েছেন।

গত ১ মে প্রাপ্ত ফলাফলে করোনা আক্রান্ত হয়েছিলেন সোনালী ব্যাংক ভানুগাছ শাখার কর্মকর্তা ইমরান হাবিবসহ এ শাখার এক নিরাপত্তাকর্মী। তিনি নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন। এর ২ দিন পর তাদের শাখার আরও এক পিয়ন দুলাল মিয়া নামে একজন করোনা আক্রান্ত হয়েছিলেন। তারা আইসোলেশনে থাকাবস্থায় কয়েক দিন পর তাদের দ্বিতীয় দফা নমুনা সংগ্রহ করা হয়েছিল। দীর্ঘ দিন পরও তাদের কোনও ফলাফল আসেনি। ফলে তারা এখনও নিজ বাসা থেকে বের হতে পারছেন না। চরম দুর্ভোগের মাঝে রয়েছেন।

সোনালী ব্যাংক ভানুগাছ শাখার কর্মকর্তা এমরান হাবিব শনিবার সকালে মুঠোফোনে জানান, তিনি দীর্ঘ ২২ দিন ধরে আইসোলেশনে আছেন। স্বাস্থ্য বিধি মেনে চলায় এখন তিনি পুরোপুরি সুস্থ্যতা বোধ করছেন। তবে দ্বিতীয় দফায় সংগৃহীত নমুনার পরীক্ষার ফলাফল না আসায় ঘর থেকে বের হতে পারছেন না।

অন্যদিকে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক,কমলগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান রাম ভজন কৈরী গত ১১ মে করোনাভাইরাস আক্রান্ত জানতে নুমনা দিয়েছিলেন। তারও ফলাফল এখনও আসেনি।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, গত ৭ মে ১৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। আর ১১ মে ৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। যতারীতি সবার নমুনা সংগ্রহ করে সাথে সাথে সিলেট এম এ জি ওসমানি মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে এই ২৫ জনের ফলাফল এখনও আসেনি।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, এই ২৫ জনের নুমনা পরীক্ষার ফলাফল এখনও না আসায় তিনিও উৎকন্ঠায়। কারণ নমুনা দেওয়ার পর তারাতো আর হোম কোয়ারেন্টাইনে থাকছেন না। এদের মাঝে যদি করোনা পজেটিভ হয় তা হলে যতজনের সাথে মিশেছেন তাদেরও সংক্রমিত হওয়ার আশঙ্কা থাকে। তিনি সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে অবহিত করলে ও এখন পর্যন্ত ফলাফল আসেনি।

সর্বাধিক পঠিত