কালভার্ট দেবে যাওয়ায় যান চলাচল ঝুঁকিতে

প্রকাশ : ২২ মে ২০২০, ১১:৪৮ | আপডেট : ২২ মে ২০২০, ১১:৫৯

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-সংলগ্ন সড়কের একটি কালভার্ট দেবে গেছে। দেবে যাওয়া এ কালভার্ট দিয়ে ঝুঁকি নিয়ে যান চলাচল করছে। তবে ঝুঁকিপূর্ণ এ কালভার্ট দিয়ে যান চলাচল করায় যেকোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছে এলাকাবাসী। এ অবস্থায় তারা দ্রুত এটি সংস্কার করার দাবি জানিয়েছে। 

নওগাঁ সদর জেলা শহর, জয়পুরহাট, আক্কেলপুর ও আশপাশের বিভিন্ন অঞ্চলের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম হচ্ছে এই সড়ক। প্রতিদিন এই সড়ক হয়ে ছোট-বড় ও মাঝারি ধরনের হাজার হাজার যানবাহন চলাচল করে। বেশকিছু দিন আগে কালভার্টটি দেবে যায়। এতে সেখানে বড় গর্তের সৃষ্টি হলে অনেকটা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। যার ফলে দুর্ভোগে পড়েছে হাজার হাজার মানুষ। 

সরেজমিন গিয়ে দেখা গেছে, কালভার্টের একাংশ ২/৩ ফুট নিচে দেবে গেছে। মাঝখানের কিছু অংশ ধসে পড়েছে। এক পাশের উইং ওয়াল ভেঙে যাওয়াসহ একাধিক অংশে গর্তের সৃষ্টি হয়েছে। নিচের অংশের গাঁথুনি খসে পড়েছে। এদিকে স্থানীয়রা দুর্ঘটনা রোধে যানবাহন চালক ও পথচারীদের সতর্ক করতে কালভার্টের পাশে লাল কাপড়ের নিশানাসহ খুঁটি স্থাপন করেছে। তারপরেও ট্রাক, সিএনজি, রিকশা-অটেরিকশাসহ হালকা যানবাহন ঝুঁকি নিয়ে কালভার্ট পারাপার করছে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহির বলেন, ভেঙেপড়া কালভার্টটি খুবই জনগুরুত্বপূর্ণ। কয়েকদিন ধরে নওগাঁ জেলা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলীকে একাধিকবার বলার পরও কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

নওগাঁ জেলা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক বলেন, বদলগাছী ইউএনও সাহেবের মাধ্যমে কালভার্টটি দেবে যাওয়ার খবর কয়েকদিন আগে জেনেছি। বর্ষার কারণে মেরামত করা সম্ভব হয়নি। আজকের মধ্যে মেরামত করা হবে।

পিডিএসও/হেলাল