ঝালকাঠি প্রতিনিধি

  ২০ মে, ২০২০

রাজাপুরে প্রান্তিক কৃষকের কাছ থেকে সেনা সদস্যদের সবজি ক্রয়

করোনাভাইরাসের প্রভাবে ঝালকাঠির রাজাপুরের কৃষকরা তাদের সবজির ন্যায্যমূল্য না পাওয়ায় তাদের কাছ থেকে ন্যায্যমূল্যে বিভিন্ন প্রকারের সবজি ক্রয় করেছেন সেনাবাহিনীর সদস্যরা। মঙ্গলবার দুপুরে সাত পদাতিক ডিভিশন শেখ হাসিনা সেনানিবাসের উদ্যোগে ও ২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় উপজেলার সদর ইউনিয়নের পূর্ব আংগারিয়ার নদীর পারে রিজিয়া বেগমের সবজি ক্ষেত থেকে তারা টাটকা সবজি ক্রয় করেন। পর্যায়ক্রমে সবার কাছ থেকে সবজি ক্রয় করা হবে। সবজির মধ্যে রয়েছে ঢেঁরস, কাঁচা মরিচ, পেপে, জিঙ্গা, মিষ্টি কুমড়া, জালি কুমড়া, বরবটি।

চাষী রিজিয়া জানান, তিনি ৫০ শতক জমিতে বিভিন্ন প্রকারের সবজির চাষ করেছেন। ১২ মাস সবজি বিক্রি করে সংসার চালান। করোনার কারণে তার সবজি বিক্রি না হওয়ায় ক্ষেতেই নষ্ট হয়ে যাচ্ছিল। এ সময় ন্যায্যমূল্যে সেনাবাহিনী তার কাছ থেকে সবজি ক্রয় করায় তিনি খুশি হয়েছেন।

২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের কর্মকর্তা মেজর মো. সাইদ জানান, আমরা সেনাবাহিনীর সদস্যরা সাত পদাতিক ডিভিশন শেখ হাসিনা সেনানিবাস থেকে এখানে এসেছি। আমরা খোঁজ নিয়ে জানতে পেরেছি করোনার এই দুর্যোগকালীন গ্রাম অঞ্চলের প্রান্তিক চাষীরা ন্যায্যমূল্যে সবজি বিক্রি করতে পারছেন না। মধ্যসত্বভোগীরা তাদের কাছ থেকে কম মূল্যে ক্রয় করে শহরে নিয়ে তারা বেশি মূল্যে বিক্রয় করছেন। ন্যায্যমূল্য থেকে প্রান্তিক চাষীরা বঞ্চিত হচ্ছেন। এ কারণে আমরা রিজিয়া বেগমের কাছ থেকে বিভিন্ন ধরনের সবজি ক্রয় করেছি। আমরা শুধু এই অঞ্চলেই নয়, বরিশাল বিভাগের অন্য অঞ্চলেও আমাদের এ কার্যক্রম চলমান রয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সবজি,সেনা সদস্য,রাজাপুর,প্রান্তিক কৃষক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close