বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০২০

টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম নেই নবাবগঞ্জে

রমজান মাস শুরু হয়ে গেলেও দিনাজপুরের নবাবগঞ্জে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম এখনো শুরু হয়নি। নবাবগঞ্জের দুইটি ডিলারের কারোই লাইসেন্স নবায়ণ করা নেই মর্মে এখন পর্যন্ত খোলা বাজারে বিক্রির জন্য টিসিবি’র পণ্য তুলতে পারেননি তারা। ফলে নবাবগঞ্জে রমজান মাসে ন্যায্য মূল্যে পণ্য সরবরাহের সরকারি উদ্যোগ ভেস্তে যেতে বসেছে। এদিকে স্বল্পদামে পণ্য কিনতে না পারায় হতাশ সাধারণ মানুষ।

জানা যায়, রোজায় নিত্যপণ্যের বাজার স্বাভাবিক রাখতে খোলাবাজারে পণ্য বিক্রির কার্যক্রম চালু করেছে সরকারি সংস্থা টিসিবি (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ)। এরই অংশ হিসেবে দিনাজপুরের নবাবগঞ্জে দুটি ডিলার থাকলেও এখনো চালু হয়নি টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম। ফলে সাধারণ মানুষের জন্য সরকারের এই উদ্যোগ কাজে আসছে না। টিসিবির পণ্যগুলোর মধ্যে রয়েছে ছোলা, পিঁয়াজ, মসুর ডাল, চিনি, খেজুর ও সয়াবিন তেল।

রংপুর টিসিবি আঞ্চলিক অফিস কার্যালয় সূত্রমতে, নবাবগঞ্জ উপজেলায় টিসিবির পণ্য বিক্রির জন্য দুইজন ডিলার রয়েছেন তারা হলেন চৌধুরী ট্রেডার্স এবং টুকু ট্রেডার্স । এই দুই ডিলারের ডিলারশিপের মেয়াদ শেষ হয়ে গেছে যা এখনো তারা নবায়ণ করেননি ।

নবাবগঞ্জ শহরের বাজারে পণ্য ক্রয় করতে আসা একজন ক্রেতা বলেন, সরকারি সংস্থা টিসিবি কম দামে পণ্য বিক্রি করলেও আমরা নবাবগঞ্জবাসী তা কিনতে পারছি না। কোথাও নেই তাদের পণ্য। তাই খুচরা ব্যবসায়ীদের কাছ থেকে পণ্য কিনতে হচ্ছে। ডিলাররা কেনো এখনো এই কার্যক্রম চালাতে ব্যর্থ হচ্ছেন খতিয়ে দেখা উচিত, প্রয়োজনে তাদের ডিলারশিপ বাতিল করে সঠিক শর্তে নতুন ডিলার নিয়োগ দেওয়া উচিত। এ ছাড়া প্রশাসনের এই বিষয়ে বিশেষ দৃষ্টি রাখা উচিত। আমরা দ্রুত এই সেবা চালুর দাবি জানাই।

টিসিবির (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের) রংপুর আঞ্চলিক কার্যালয়ের সহকারী কার্যনির্বাহী মোঃ মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, নবাবগঞ্জের কোনও ডিলার এখন পর্যন্ত পণ্য উত্তোলন করেননি। পণ্য উত্তোলন করে বিক্রির জন্য আমরা ডিলারদের সাথে যোগাযোগ করেছি। কিন্তু দুই ডিলারেরই লাইসেন্স নবায়ণ করা না থাকার কারণে পণ্য উত্তোলন করতে পারছে না। তারা যদি লাইসেন্স নবায়ণ করে তাহলে পণ্য উত্তোলন করতে পারবে।

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন নাহার বলেন, নবাবগঞ্জ উপজেলায় দুই জন ডিলার রয়েছেন তাদের লাইসেন্স এর মেয়াদ না থাকার কারণে তারা পণ্য উত্তোলন করতে পারেনি। এই মুহূর্তে টিসিবির পণ্য বিক্রি সম্ভব হচ্ছে না। নতুন ডিলার নিয়োগের ব্যপারে জানতে চাইলে তিনি বলেন এরকম কোনও সুযোগ এখন নেই ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টিসিবি,পণ্য,বিক্রি,নবাবগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close