বাগেরহাট প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০২০

বাগেরহাটে করোনা রোগীকে দাফন, ৫০ বাড়ি লকডাউন

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার হোগলাবুনিয়া ইউনিয়নের বড়বাদুরা গ্রামে করোনা আক্রান্ত হয়ে দুলাল হাওলাদার (৪০) নামের এক জুতা কারখানার শ্রমিকের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় বড়বাদুরা গ্রামের দক্ষিণপাড়ার ৫০টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। তিনি বড়বাদুরা গ্রামের ইসমাইল হাওলাদারের ছেলে।

জানা গেছে, গত সোমবার ঢাকার উত্তরা এলাকায় ভাড়া বাসায় চিৎকিসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওইদিন রাতেই পরিবারের সদস্যরা তার মরদেহ বাগেরহাটে নিয়ে আসে। পরদিন মঙ্গলবার সকালে মোরেলগঞ্জ উপজেলার বড়বাদুরা গ্রামে তাকে দাফন করা হয়।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, জুতা কারখানা শ্রমিক দুলাল হাওরাদার করোনা উপসর্গ নিয়ে সোমবার ঢাকায় মারা যান। সোমবার দিবাগত রাতে তার দুই ভাই, স্ত্রী, সন্তানসহ পবিরারের ১০ থেকে ১২জন সদস্যরা মিলে দুলালের মৃতদেহ ঢাকা থেকে গ্রামের বাড়িতে নিয়ে আসে। এ খবর জানতে পেরে মঙ্গলবার সকালে দাফনের আগে মোরেলগঞ্জ হাসপাতালের মেডিকেল টিম মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেলের পিসিআর ল্যাবে পাঠায়।

মঙ্গলবার সকাল ১০টার দিকে গোসল ও জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। পরে গতকাল বুধবার রাত ১০টায় আইইডিসিআর থেকে জানানো হয়, তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে।

মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বলেন, ৪০ বছর বয়সী এই ব্যক্তি ঢাকার উত্তরা এলাকায় বসবাস করতেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছিলেন। তার করোনা রিপোর্ট পজেটিভ আসার পর রাত ১টার দিকে স্বাস্থ্য বিভাগ উপজেলা প্রশাসনকে নিয়ে ওই গ্রামে গিয়ে মৃত ব্যক্তির সংস্পর্শে আসা ১৫ জনকে শনাক্ত করে তাদের হোম কোয়ারেন্টাইনে পাঠায়। এছাড়া ওই গ্রামের ৫০ বাড়ি অবরুদ্ধ করে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এ নিয়ে বাগেরহাট জেলায় ২ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,বাগেরহাট,করোনা আক্রান্ত,দাফন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close