বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০২০

বেনাপোল-পেট্রাপোল নোম্যান্সল্যান্ডে লোড আনলোড হবে পণ্য

ভারতের পেট্রাপোলে রফতানি পণ্যবাহী ট্রাকজট কমাতে বেনাপোল-পেট্রাপোল চেকপোস্টের নোম্যান্সল্যান্ডে ভারত থেকে আমদানি হওয়া পণ্য লোড আনলোড করার ব্যাপারে প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছে ভারত-বাংলাদেশের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা।

বুধবার দুপুরে নোম্যান্সল্যান্ডে জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে প্রশাসনের সবার সাথে কথা বলে চালু করা হবে আমদানি-রফতানি কার্যক্রম। নিত্য প্রয়োজনীয় দ্রব্য, অতি প্রয়োজনীয় ও পঁচনশীল পণ্য দিয়ে ভারত রফতানি শুরু করবে, পরে অন্যান্য পণ্য আমদানি-রফতানি করা হবে।

করোনাভাইরাসের জন্য লকডাউনের মধ্যে বুধবার দুপুরে নোম্যান্সল্যান্ডে বৈঠকে বসেন বাংলাদেশ-ভারত ব্যবসায়ী নেতারা। এ সময় বাংলাদেশের পক্ষে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সহসভাপতি কামাল উদ্দিন শিমুল, সদস্য আমিনুল হক আনু, সিএন্ডএফ এজেস্ট স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান, কার্গো সম্পাদক রফিকুল ইসলাম রাকিবসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। ভারতের পক্ষে পেট্রাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী, বনগাঁ আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি পরিতোষ বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সহসভাপতি কামাল উদ্দিন শিমুল বলেন, রোজার সময় ফল ও পেঁয়াজের প্রয়োজন, তাই নোম্যান্সল্যান্ড ব্যবহার করেই কার্যক্রম চালুর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। নিরাপত্তার মধ্যে থেকেই কাজ করতে হবে।

বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার বলেন, ভারত যদি পণ্য রফতানি করে, বাংলাদেশি ব্যবসায়ীরা যদি নোম্যান্সল্যান্ডে গ্রহণ করে, তাহলে বন্দরের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেনাপোল,বেনাপোল-পেট্রাপোল,পণ্য আমদানি-রফতানি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close