সিংড়া (নাটোর) প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০২০

সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

দুই স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বুধবার দুপুর থেকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন করা হয়েছে। একই সঙ্গে হাসপাতালে কর্মরত ১৮ জন চিকিৎসকসহ ৮০ জন স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে ইমেইলে পাঠানো বার্তায় স্বাস্থ্য কমপ্লেক্সের একজন হেলথ টেকনোলজিস্ট, একজন সিনিয়র স্টাফ নার্সসহ সিংড়া উপজেলার পাঁচজনের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। হেলথ টেকনোলজিস্টের নমুনা সংগ্রহ করা হয় ২২ এপ্রিল ও সিনিয়র স্টাফ নার্সের নমুনা সংগ্রহ করা হয় ২৩ এপ্রিল। মঙ্গলবার পর্যন্ত তারা হাসপাতালে কর্মরত ছিলেন এবং অন্যদের সঙ্গে সভা করেছেন, প্রশিক্ষণ গ্রহণ করেছেন। ফলে তাদের দ্বারা অন্যরাও সংক্রমিত হতে পারেন। এই আশঙ্কা থেকে মঙ্গলবার রাতেই হাসপাতালে ভর্তি থাকা ১৫ জন রোগীর ১২ জনকে ছেড়ে দেওয়া হয়। বাকি তিনজনকে বুধবার সকালে ছেড়ে দেওয়া হয়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বুধবার থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ১৮ জন চিকিৎসকসহ ৮০ জন স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। একই সঙ্গে স্বাস্থ্য কমপ্লেক্সটি অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়। তবে স্বাস্থ্য বিভাগ থেকে নতুন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিয়োগ দেওয়া হলে স্বাস্থ্য কমপ্লেক্স আবারও চালু করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

সিংড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, জনস্বার্থে হাসপাতালটি লকডাউন করা হয়েছে। তবে নতুন স্টাফ পাওয়া গেলে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা চালু করা হবে।

তিনি আরও জানান, ২২ এপ্রিল সিংড়ার হাজিপুরের নিহত নুর মোহাম্মাদের নমুনা সংগ্রহ করেন স্বাস্থ্য কমপ্লেক্সের একজন হেলথ টেকনোলজিস্ট। মঙ্গলবার রাতে ওই মৃত ব্যক্তিসহ সবারই করোনা সংক্রমণের খবর নিশ্চিত হওয়া যায়। তবে নার্স কীভাবে আক্রান্ত হয়েছেন, তা জানা যায়নি। তারা দুজনই গত কয়েক দিন সবার সঙ্গে মিলেমিশে দায়িত্ব পালন করেছেন। তাই ঝুঁকি এড়াতে সবাইকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কোয়ারেন্টাইন,করোনাভাইরাস,লকডাউন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close