বাগেরহাট প্রতিনিধি

  ২৯ এপ্রিল, ২০২০

করোনা নিয়ে ঢাকা থেকে পালানো কিশোর বাগেরহাটে

ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতাল থেকে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ১৩ বছর বয়সী এক কিশোর বাগেরহাটে পালিয়ে এসেছে। বুধবার বেলা ১১টার দিকে জেলার সদর উপজেলার ডেমা ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামে তাদের সন্ধান পায় স্বাস্থ্য বিভাগ।

এ ঘটনায় দুটি বাড়ি লকডাউন করে লাল পতাকা উড়িয়ে দিয়েছে স্বাস্থ্য বিভাগ। করোনা আক্রান্ত কিশোরকে বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। ওই কিশোরের পরিবারের ১৪ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেলের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, গত ১৩ এপ্রিল বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের বড় বাঁশবাড়িয়া গ্রামের এক ব্যক্তি তার ১৩ বছর বয়সের কিশোর ছেলেকে হৃদরোগের চিকিৎসা করাতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় ৬ দিন পর ওই কিশোরের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠায়।

আইইডিসিআরে রিপোর্ট আসার আগেই গত ২৬ এপ্রিল হাসপাতাল কর্তৃপক্ষকে না জানিয়ে ওই কিশোরকে নিয়ে তার পরিবার পালিয়ে বাগেরহাটে চলে আসেন। গতকাল মঙ্গলবার আইইডিসিআরের পরীক্ষায় ওই কিশোরের করোনা পজিটিভ ধরা পরে।

করোনা পজিটিভের বিষয়টি হৃদরোগ ইনস্টিটিউট থেকে ফোন করে ওই কিশোরের বাবাকে জানালে তারা কোথায় আছেন তা জানাতে অস্বীকৃতি জানান। পরে হৃদরোগ ইনস্টিটিউট থেকে আমাদের জানানো হলে বুধবার সকালে প্রশাসনের সহযোগিতায় তাদের সন্ধান পাওয়া যায়। সেখানে গিয়ে করোনা আক্রান্ত কিশোরের শারীরিক অবস্থা পরীক্ষা করা হয়। কিশোরটি সুস্থ স্বাভাবিক রয়েছে। তার চিকিৎসা বাড়ি রেখেই দেওয়া হবে।

তিনি আরও জানান, কিশোরের সংস্পর্শে আসা নারী-পুরুষ মিলিয়ে ১৪ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনার ল্যাবে পাঠানো হচ্ছে। আশপাশে আর কোনো বাড়ি না থাকায় দুটি বাড়ী লকডাউন করে লাল পতাকা উড়িয়ে দেওয়া হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাগেরহাট,করোনা,কিশোর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close