শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

  ২৯ এপ্রিল, ২০২০

বাড়তি চাপ কাঁঠালবাড়ি-শিমুলিয়া ঘাটে

করোনাভাইরাস ছড়িয়ে পড়া বন্ধে সারাদেশে গণপরিবহন বন্ধ ও সাধারণ ছুটি ঘোষণা করা হলেও বুধবার থেকে ঢাকামুখো যাত্রীদের চাপ বেড়েছে কাঁঠালবাড়ি-শিমুলিয়া ঘাটে। যেন পারাপারে প্রতিযোগিতায় নেমেছে হাজারো মানুষ।

আজ দুপুরে ১২টা থেকে ২টা পর্যন্ত সরেজমিনে কাঁঠালবাড়ি ঘাটে দেখা যায়, সরকারের ঘোষণা অনুযায়ী লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকলেও ফেরিযোগে পাড়ি দিচ্ছে হাজার হাজার মানুষ। আইনশৃংখলা বাহিনীর তৎপরতা তেমন নেই ঘাটে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরেই ৪/৫টি ফেরিতে সীমিতি আকারে যানবাহন পার করা হচ্ছে। ‌এ‌দিকে ঢাকার গা‌র্মেন্টসগু‌লো খোলার কার‌ণে বি‌ভিন্ন জেলা থে‌কে বিকল্পভা‌বে ভে‌ঙে ভে‌ঙে ঘা‌টে এ‌সে ফেরিতে ক‌রে ঢাকামুখী যাত্রীরা ফেরি পার হ‌চ্ছে। তবে যাত্রীদের সাথে প্রাইভেটকার, অ্যাম্বুলেন্সসহ জরুরি সেবার যানবাহনও পার করা হচ্ছে।

এদিকে আজ সকাল থেকে ঘাটে চলমান ১৭টি ফেরির মধ্য ২টি রোরো, ২টি ডাম্ব, ২টি কে ধরন ও ১টি মধ্যম ফেরির মাধ্যমে যাত্রী ও যানবাহন পার করানো হচ্ছে।

বরিশাল থেকে ঢাকাগামী যাত্রী শাহ আলম জানান, খুব কষ্ট করে অনেক টাকা খরচ করে এ পর্যন্ত আসছি। কি করবো? আজ অনেক দিন ধরে বাড়িতে বসা, কোনো কাজ নেই। ঢাকা যাই, দেহি কোনো কাজ পাই কিনা।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাটের সহকারী ব্যবস্থাপক সামসুল আরেফিন বলেন, সকাল থেকেই রাজধানীমুখী যাত্রীর অতিরিক্ত চাপ রয়েছে। আজ ৭টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পার করানো হচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাঁঠালবাড়ি-শিমুলিয়া,বিআইডব্লিউটিসি,শিবচর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close