হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

  ২৯ এপ্রিল, ২০২০

হাজীগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত, ভবন লকডাউন

চাঁদপুরের হাজীগঞ্জে এই প্রথমবারের মতো একজন ব্যাংক স্টাফ করোনা আক্রান্ত হয়েছে। বুধবার সকালে উপজেলা প্রশাসন তার ভবন লগডাউন করে দিয়েছে। এ ঘটনা জানাজানি হলে এলাকার মানুষ উদ্বিগ্ন হয়ে পড়ে।

এর আগে চাঁদপুরে ৩৯ জনের রিপোর্ট আসে। এর মধ্যে ১ জনের পজেটিভ এবং ৩৮ জনের রিপোর্ট নেগেটিভ আসে। করোনা পজেটিভ ব্যক্তি হাজীগঞ্জ বাজারস্থ শাহজালাল ইসলামী ব্যাংক ভবনের বাসিন্দা।

জানা গেছে, করোনা আক্রান্ত ব্যক্তি শাহজালাল ইসলামী ব্যাংক, ঢাকায় কর্মরত। তিনি গত মার্চ মাসে ঢাকা থেকে হাজীগঞ্জে আসেন। ১৭ এপ্রিল তার শশুরের মৃত্যুজনিত কারণে তিনি চট্টগ্রামে যান।

জানাযা শেষে ১৮ এপ্রিল তার হাজীগঞ্জের বাসভবনে ফিরে এসে অসুস্থ হয়ে পড়েন। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তার রক্তের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। বুধবার প্রকাশিত ফলাফলে তার করোনা পজেটিভ আসে।

এদিকে শাহজালাল ইসলামী ব্যাংক ভবনে করোনা আক্রান্ত ব্যক্তি ওই ভবন মালিকের ছেলে। ভবনটিতে তারাসহ ৫টি পরিবার বসবাস করে। এছাড়াও ব্যাংকের দারোয়ান রয়েছে।

এ দিন দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া উপস্থিত হয়ে পুরো ভবন লকডাউন করে দেন। এবং ভবনে বসবাসকারী লোকজনকে বাইরে বের না হওয়ার নির্দেশনা দেন।

লকডাউনকালে থানা অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) আবদুর রশিদ, ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) তালুকদার আল মামুনসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাজীগঞ্জ,লকডাউন,করোনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close