যশোর প্রতিনিধি

  ২৯ এপ্রিল, ২০২০

যশোরে করোনা রোগী বেড়ে ৫৫

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) করোনাভাইরাস পরীক্ষায় যশোর জেলায় আরও ১১ রোগী শনাক্ত হয়েছে। মঙ্গলবার জেলার ৬৫টি নমুনা পরীক্ষা করে বুধবার সকালে এই তথ্য প্রকাশ করা হয়।

আরও তিন জেলার ৪৮ নমুনা পরীক্ষায় সবগুলোই নেগেটিভ এসেছে। এ নিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১০৪ জন করোনা রোগী শনাক্ত হলো। যশোর জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫৫ জনে। জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। সোমবার থেকে জেলা লকডাউনে আছে।

যবিপ্রবি ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে মঙ্গলবার ১১তম দিনে চার জেলার ১১৩ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন কোভিড-১৯ পজেটিভ রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে যশোরের ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এছাড়া ঝিনাইদহের ৩৩টি নমুনা, নড়াইলের ৬টি নমুনা ও মাগুরার ৯টি নমুনা পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে।

তিনি আরও জানান, ল্যাবে একাধিক টিম কাজ করছে। যিনি ফলাফল কম্পাইল করেন, তিনি গত ২৪ ঘণ্টার ফলাফলের সঙ্গে আজকের সকালের ফলাফল যোগ করে পাঠিয়ে দিয়েছিলেন। এজন্য সংশোধিত ফলাফল দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১১জন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,যশোর,যবিপ্রবি,নমুনা পরীক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close