তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০২০

তাড়াশে কবরস্থান নিয়ে সংঘর্ষ, আহত ৭

প্রতীকী ছবি

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাধাইনগর দক্ষিণ জোড়পুকুর এলাকায় একটি কবরস্থানের সীমানা নিয়ে হিন্দু ও খ্রিস্টান সম্প্রদায়ের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এ ঘটনাকে কেন্দ্র করে উভয় সম্প্রদায়ের মাঝে উত্তেজনা বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, মাধাইনগর এলাকায় রয়েছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মানুষের বসবাস। এরা হিন্দু ধর্মাবলম্বী। প্রায় একদশক আগে এদের মাঝে বেশ কিছু পরিবার খ্রিস্টান ধর্ম গ্রহণ করেন। সে কারণে তারা উভয়ের জন্য ব্যবহৃত কররস্থান ভাগাভাগি করে সীমানা নির্ধারণ করে নেয়।

খ্রিস্ট সম্প্রদায়ের নেতা ধীরেন্দ্র নাথ মাস্টার অভিযোগ করে বলেন, মঙ্গলবার সকালে ডা. সুশীল ও হিতেন্দ্রনাথ টপ্যর নেতৃত্বে হিন্দু সম্প্রদায়ের ৩০/৩৫ জন লোক এসে তাদের সীমানার বেড়া জোর করে তুলে প্রাচীর নির্মাণের চেষ্টা করেন। এ সময় আমরা বাধা দিতে গেলে সংঘর্ষ হয়। এতে সুমন সাউড় (২১), সুনীল এক্কা (৪০), সুরবালা আইন্দ (৭০), শান্তি সাউড় (৬০), এলেমদা তির্কি (৫০)-সহ উভয় পক্ষের সাতজন আহত হন।

অপরদিকে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের নেতা পরিতোষ টপ্য পাল্টা অভিযোগ করে বলেন, ওই কবরস্থান হিন্দু সম্প্রদায়ের রেকর্ডীয় সম্পত্তি। এর বাইরে কিছুটা সরকারি খাস সম্পত্তি রয়েছে। আমরা আমাদের সীমানার চার ফুট রেখে প্রাচীর নির্মাণ করতে গেলে তারা মেয়েদের এগিয়ে দিয়ে পরিকল্পিত হট্টগোল তৈরি করেন।

এ প্রসঙ্গে তাড়াশ থানা অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুল আলম বলেন, খ্রিস্টান সম্প্রদায়ের পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তাড়াশ,সংঘর্ষ,হিন্দু ও খ্রিস্টান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close