বাগেরহাট প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০২০

মোংলা বন্দরে ক্যাপ্টেনসহ ৬ চীনা নাবিক আইসোলেশনে

পণ্য খালাস বন্ধ

বাগেরহাটের মোংলা বন্দরে আগত একটি বিদেশি জাহাজের ক্যাপ্টেনসহ ছয় চীনা নাবিকের করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ায় তাদের আইসোলেশনে রাখা হয়েছে। একই সঙ্গে বন্ধ রাখা হয়েছে ওই জাহাজের পণ্য খালাসের কাজ। জাহাজটিতে ২০ জন নাবিক রয়েছেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার শেখ ফখর উদ্দিন জানান, ২৪ হাজার মেট্রিকটন কয়লা নিয়ে ইন্দোনেশিয়া থেকে আসা মের্সাস চ্যাং হ্যাং জিং হাই জাহাজটি রোববার (২৬ এপ্রিল) দুপুরে দিকে মোংলা বন্দরের হাড়বাড়িয়ায় আসে। বন্দরের হাড়বাড়িয়ার ৭ নম্বর মুরিং বয়ায় জাহাজটি অবস্থান নেয়। এরপরই স্বাস্থ্য বিভাগের চিকিৎসকদের পরীক্ষায় তাদের শরীরে জ্বরের মাত্রা বেশি পাওয়ায় করোনা সন্দেহ এবং করোনা উপসর্গ পরিলক্ষিত হওয়ায় তাদের আইসোলেশনে রাখা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের মোংলা পোর্ট হেলথ অফিসার ডা. সুফিয়া খাতুন জানান, বিদেশি ওই ছয়জন নাবিকের শরীরে স্বাভাবিকের চেয়ে জ্বরের মাত্রা বেশি পাওয়ায় তাদের আইসোলেশনে রাখা হয়েছে। করোনা উপসর্গ পরিলক্ষিতদের কারো কারো শরীরে ৯৯,১০০ ও ১০১ তাপমাত্রা রয়েছে। তাদের চিকিৎসক টিমের পুরোপুরি রিপোর্ট না পাওয়া পর্যন্ত জাহাজটিতে পণ্য খালাসের অনুমতি দেওয়া যাচ্ছে না বলেও জানান তিনি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোংলা বন্দর,করোনাভাইরাস,আইসোলেশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close