আমতলীতে ব্যবসায়ী করোনায় আক্রান্ত, এলাকায় আতঙ্ক

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২০, ১৩:০৫

আমতলী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের কালীবাড়ী গ্রামের জাকির হোসেন (৩১) নামের এক ব্যবসায়ী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার করোনা আক্রান্তের খবর এলাকায় ছড়িয়ে পড়ে। এতে এলাকায় মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। 

জানা গেছে, জাকির হোসেন মৃধা গত ১০ বছর ধরে নারায়ণগঞ্জ থেকে কাপড়ের ব্যবসা করে আসছেন। নারায়ণগঞ্জে করোনার প্রাদুর্ভাব দেখা দেওয়ায় জাকির ও তার পরিবারের লোকজন ওখান থেকে গত ১২ এপ্রিল গ্রামের বাড়ি আমতলীতে আসেন। করোনা উপসর্গ নিয়ে তিনি বাড়িতেই লুকিয়ে ছিলেন।

তার শরীরের অবস্থা বেগতিক দেখে পরিবারের লোকজন গত বুধবার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। ওই সময়  হাসপাতালের চিকিৎসকরা তার নমুনা সংগ্রহ করে আইইসিডিআরে পাঠান। শনিবার রাত ১০টার দিকে তার নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। রোববার সকালে এ খবর এলাকায় পৌঁছলে মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বর্তমানে জাকির বাড়িতে অবস্থান করছেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন রোববার তার বাড়ি লকডাউন করে দিয়েছেন। 

আমতলী উপজেলা ৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহাদাত হোসেন বলেন, ওই রোগীর পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে, তিনি হোম আইসোলেশনে আছেন এবং তাকে বাড়িতেই চিকিৎসা দেওয়া হবে।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, গত বুধবার হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা নিতে এসেছিল জাকির। ওইদিন তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। শনিবার রাতে তিনি করোনায় আক্রান্ত হওয়ার প্রতিবেদন পেয়েছি। 

আমতলী থানার অফিসার ইনচার্জ  শাহ আলম হাওলাদার বলেন, ওই রোগীর হোম আইসোলেশন নিশ্চিত করা হয়েছে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, ওই রোগীর বাড়ি লকডাউন করা হয়েছে। তাকে বাড়িতে চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

পিডিএসও/হেলাল