লক্ষ্মীপুর থেকে পালিয়ে আসা করোনা রোগী নাঙ্গলকোটে উদ্ধার

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২০, ১১:০৪ | আপডেট : ১৯ এপ্রিল ২০২০, ১১:২৫

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি
প্রতীকী ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লক্ষ্মীপরের রামগঞ্জ থেকে পালিয়ে আসা কার্তিক (৩৮) নামের এক ব্যক্তিকে কুমিল্লার নাঙ্গলকোট থেকে উদ্ধার করেছে পুলিশ। 

শনিবার রাতে ৯৯৯-এর সংবাদের মাধ্যমে নাঙ্গলকোট রেলস্টেশন এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। কার্তিকের গ্রামের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জে। তিনি লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভা এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাড়িতে বাস করছেন। 

জানা গেছে, কার্তিক দীর্ঘদিন ধরে কক্সবাজার এলাকায় শ্রমিক হিসেবে চাকরি করতেন। জ্বর-সর্দি নিয়ে অসুস্থ হয়ে কক্সবাজার থেকে পালিয়ে এসে লক্ষ্মীপুরের ভাড়া বাড়িতে উঠেন। তার অসুস্থতা সন্দেহ হলে তার থেকে নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআরে পাঠায় রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা। পরে গত বৃহস্পতিবার তার করোনা পরীক্ষায় পজেটিভ আসে। এরপর বাড়ির ও এলাকার লোকজন তাকে বাড়ি ছেড়ে দেওয়ার জন্য চাপ দেয়। একপর্যায়ে তিনি বাড়ি থেকে পালিয়ে চালের ট্রাকে করে লাকসামে আসেন। পরে সেখান থেকে রেললাইনের পথ ধরে নাঙ্গলকোটে রেলস্টেশনে যান। সেখান থেকে ৯৯৯-এ ফোন করে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে কথা বলেন। 

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরের নির্দেশে রাতেই এএসপি সার্কেল (চৌদ্দগ্রাম), নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল ও নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী ওই রোগীকে উদ্ধার করেন। পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সহায়তায় তাকে উপজেলার আইসোলেশান সেন্টারে পাঠানো হয়।

পিডিএসও/হেলাল