পলাশে ইউপি চেয়ারম্যান-স্বাস্থ্যকর্মীসহ আক্রান্ত ৬

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২০, ২০:৩৩

আল-আমিন মিয়া, পলাশ(নরসিংদী)

নরসিংদীর পলাশে এক ইউপি চেয়ারম্যান, এক নারী স্বাস্থ্যকর্মী ও এক নারী গৃহকর্মীসহ ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ.দা.) ফারহানা আলী।  

আক্রান্ত ইউপি চেয়ারম্যানের বাড়ি জিনারদী ইউনিয়নের গাবতলি গ্রামে। তিনি ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। এছাড়া ওই চেয়ারম্যানের বাড়ির গৃহকর্মীও করোনায় আক্রান্ত হয়েছেন।

অপর দিকে আক্রান্ত স্বাস্থ্যকর্মীর বাড়ি ঘোড়াশাল পৌর এলাকার দক্ষিণ চরপাড়া গ্রামে। তিনি নরসিংদী সদর হাসপাতালে কর্মরত রয়েছেন। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ জনে। তবে তাদের মধ্যে এ জেলার প্রথম করোনা রোগী পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া গ্রামের একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ.দা.) ফারহানা আলী জানান, করোনা সন্দেহে বৃহস্পতিবার ওই ইউপি চেয়ারম্যান ও তার পরিবারের সদস্যসহ গৃহকর্মীরও নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়।  শনিবার সন্ধ্যায় তাদের রিপোর্ট পজেটিভ আসে। এছাড়া বৃহস্পতিবারই ওই স্বাস্থ্যকর্মীর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে তার দেহেও করোনাভাইরাস শনাক্ত হওয়ার রিপোর্ট আসে।

ইউএনও আরও জানান, জিনারদী ইউনিয়নের গাবতলি গ্রামে ইউপি চেয়ারম্যান সহ চারজন ও ঘোড়াশাল পৌর এলাকার দক্ষিণ চরপাড়া গ্রামে করোনা রোগী স্বাস্থ্যকর্মী চিকিৎসাধীন আছেন। আর একজন করোনা আক্রান্ত প্রথম রোগী শুক্রবার দুপুরে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আক্রান্ত ব্যক্তিদের বাড়িসহ পুরো গ্রাম লকডাউন করা হয়েছে বলেও জানান ইউএনও।

এ বিষয়ে পলাশ থানার ওসি শেখ মোঃ নাসির উদ্দিন জানান, লকডাউন করা দুটি গ্রামের প্রবেশ পথে পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই গ্রাম দুটির কারও খাদ্যসামগ্রী লাগলে পুলিশি ব্যবস্থায় দেওয়া হবে।