আক্রান্ত আরও ১৯, আইসোলেশনে ৬৯

চট্টগ্রামে করোনায় আরও ১ জনের মৃত্যু

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২০, ১৫:৩৭

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বজল আহমেদ (৬৫) নামে এক বৃদ্ধ মারা গেছেন। শুক্রবার সকাল ৯টার দিকে ফৌজদারহাটে বিআইটিআইডি হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি পাহাড়তলী সাড়াইপাড়ার বাসিন্দা।

জানা গেছে, নিউমোনিয়া ও শ্বাসকষ্ট নিয়ে গত মঙ্গলবার অসুস্থ অবস্থায় তাকে পরিবারের সদস্যরা বিআইটিআইডি হাসাপাতালে ভর্তি করান। বৃহস্পতিবার রাতে করোনা পরীক্ষার রিপোর্টে পজেটিভ আসে। 

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর প্রতিদিনের সংবাদকে জানান, বিআইটিআইডিতে ১শ ১১ জনের করোনাভাইরাস নমুনা পরীক্ষার মধ্যে ১৯ জনের পজেটিভ এসেছে। নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে একজন চট্টগ্রাম নগরীর পাহাড়তলী সারাইপাড়ার। এছাড়াও লক্ষীপুর জেলায় ১৭ জন। তার মধ্যে রামগঞ্জের ১৩ জন, টমচরের ১ জন ও কমলনগরের ৩ জন এবং ফেনীর ছাগলনাইয়া উপজেলায় ১ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। এ পর্যন্ত বিআইটিআইডিতে ১ হাজার ১২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।  

এদিকে চট্টগ্রাম জেলায় ৬৯ জন আইসোলেশনে রয়েছেন বলে শুক্রবার বিকেলে প্রতিদিনের সংবাদকে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২ শত ৯০ জন। করোনা শনাক্ত হয়েছে ৩৩ জনের। তার মধ্যে ৫ জন মারা গেছে। বাকি ২৮ জন আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন। তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

পিডিএসও/হেলাল