চৌহালীতে চাল জব্দ, ব্যবসায়ী আটক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২০, ১৫:২২ | আপডেট : ১৬ এপ্রিল ২০২০, ১৫:৩৯

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের চৌহালীতে খাদ্যবান্ধব কর্মসূচির দেড় হাজার কেজি চাল জব্দ করা হয়েছে। বুধবার রাত সাড়ে ৯ টার দিকে জোতপাড়া বাজার ও এক ইউপি সদস্যের বাড়িতে অভিযান চালিয়ে চাল উদ্ধার করা হয়। এ সময় চাল ব্যবসায়ী আবু বক্করকে আটক করা হয়। তবে ইউপি সদস্য পালাতক রয়েছেন।  

চৌহালী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল মালেক জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন, খাদ্য বিভাগ ও পুলিশের যৌথ অভিযানে থানা সদরের জোতপাড়া বাজারের চাল ব্যবসায়ী আবু বক্করের দোকান থেকে ১ হাজার ৪৩০ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়। এ সময় আবু বক্করকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার দেওয়া তথ্যে খাষকাউলিয়া ইউনিয়ন পরিষদের সদস্য রফিকুল ইসলামের বাড়ি থেকে আরও ৫২০ কেজি চাল উদ্ধার করা হয়। সে খাষকাউলিয়া দক্ষিণপাড়া এলাকার নওশের আলী শেখের ছেলে।

এ ব্যাপারে চৌহালী থানার ওসি তদন্ত হাসিবুল্লাহ জানান, চাল ব্যবসায়ী আবু বক্করকে জেলহাজতে প্রেরণ করা হবে। আরেক আসামি ইউপি সদস্য রফিকুল ইসলামকে গ্রেফতারে অভিযান চলছে। 

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ জানান, চাল উদ্ধারের ঘটনাটি তদন্তের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল মালেককে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএসও/হেলাল