করোনা সংক্রমণ প্রতিরোধ

চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২০, ১৩:৪৬

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলে করোনাভাইরাস সংক্রমণ বিস্তার প্রতিরোধকল্পে সরকারের নির্দেশনা অনুযায়ী নিরলসভাবে কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন। এরই আলোকে মাঠ পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের তত্ত্বাবধানে নিত্যদিন ভ্রাম্যমাণ আদালতেও অভিযান পরিচালনা করা হচ্ছে।

কক্সবাজার জেলাকে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে সরকারের নির্দেশনা অমান্য করে গ্রামীণ জনপদের বিভিন্ন এলাকায় দোকান খোলা রাখা, বিনা প্রয়োজনে বাইরে ঘুরাফেরা করা এবং জুয়া খেলার অপরাধের দায়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ১১ জনকে ১৮ হাজার ৫ শ টাকা জরিমানা করেছেন। 

বুধবার দিবাগত রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন এ অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রাদুর্ভাব থেকে আত্মরক্ষার্থে উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন স্টেশন ও বাজার এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং দোকানপাট, বাজার ও খেলার মাঠে জনসমাগম না করার জন্য প্রশাসনের পক্ষথেকে সব শ্রেণি পেশার মানুষকে উদ্বুদ্ধকরণ করা হয়েছিল। তাছাড়া প্রয়োজন ছাড়া সবাইকে ঘরের বাইরে বের না হতে মাইকিং করেও নির্দেশনা দেওয়া হয়। 

পিডিএসও/হেলাল