তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১৫ এপ্রিল, ২০২০

তাড়াশে খড়ের গাঁদায় চাল লুকিয়ে রক্ষা পেলেন না ইউপি সদস্য!

গ্রামবাসীদের ভয়ে খড়ের গাদাঁয় চাল লুকিয়েও রক্ষা পেলেন না এক নারী ইউপি সদস্য।

জানা গেছে, সিরাজগঞ্জের তাড়াশের মাধাইনগর ইউনিয়নে বুধবার ভিজিডির কার্ডধারীদের মাঝে জনপ্রতি ৩০ কেজি করে চাল বিতরণ করা হয়। আর ওই ইউনিয়ন পরিষদের নারী ইউপি সদস্য দুলু খাতুন তার স্বামী আব্দুর রহমান ও ছেলে আরিফুল ইসলাম নামের কার্ডধারী দুই জনের ভিজিডির চাল তুলে নিয়ে দিনশেষে গুড়মা গ্রামের নিজ বাড়িতে নিয়ে যাচ্ছিলেন।

এ সময় গ্রামবাসী ওই চাল দেখে কানাঘুষা করতে থাকেন যে ইউপি সদস্য দুলু খাতুন চালগুলো আত্মসাতের উদ্দেশ্যে বাড়িতে নিয়ে আসছেন। বিষয়টি এক কান দুই কান করে ইউপি সদস্য দুলু খাতুনের কাছেও চাল চুরির বিষয়টি পৌছে যায় এতে ওই নারী ইউপি সদস্য ঘাবড়ে গিয়ে ওই ২ বস্তা চাল বাড়ির সামনে খড়ের গাঁদায় লুকিয়ে রাখেন।

পরে অতি উৎসাহী কতিপয় ব্যাক্তিরা বিষয়টি গোপনে দেখে স্থানীয় গণমাধ্যম কর্মীদের জানান। গণমাধ্যমকর্মীরা আবার বিষয়টি উপজেলা প্রশাসনকে জানায়।

এদিকে খড়ের গাঁদায় চালের বস্তা লুকিয়ে রাখার খবর পেয়ে পুলিশ নিয়ে সেখানে হাজির হন তাড়াশ সহকারী কমিশনার (ভূমি ) মো. ওবায়দুল্লা। পরে তিনি ঘটনাস্থলে উপস্থিত হলে ইউপি সদস্য চালের বিষয়টির বিস্তারিত জানান। মূলত তিনি ভয়েই এ কাজটি করেছিলেন বলে স্বীকার করেন।

এ প্রসঙ্গে মাধাইনগর ইউনিয়নের চেয়ারম্যান আবু হাসান মির্জা বলেন, নারী ইউপি সদস্যর পরিবারটি দরিদ্র। আর তার স্বামী ও ছেলের নামে দুটি ভিজিডির কার্ড রয়েছে। সেই কার্ডের অনুকুলে ওই নারী ইউপি সদস্য দুলু খাতুন বিতরণকৃত চাল বৈধভাবে তুলে নিয়ে বাড়িতে যান। কিন্ত কতিপয় অতি উৎসাহী গ্রামবাসীর কারণে ভয়ে চালগুলো খড়ের গাঁদায় লুকিয়ে রাখে।

অবশ্য তাড়াশ সহকারী কমিশনার (ভূমি) মো. ওবায়দুল্লাহ আরো জানান, ভিজিডির দুইজন কার্ডধারীর ওই চালগুলো বৈধ ছিল ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তাড়াশ,চাল,ইউপি সদস্য
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close