দিনাজপুরে প্রথমবার ৭ করোনা রোগী শনাক্ত

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২০, ১১:৪৫

অনলাইন ডেস্ক

দিনাজপুরে প্রথমবারের মতো ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে দিনাজপুর সদর উপজেলার তিনজন, নবাবগঞ্জ উপজেলায় তিনজন এবং ফুলবাড়ী উপজেলায় একজন। দিনাজপুরে এই প্রথম কোভিট-১৯ পজিটিভ শনাক্ত হলো।

মঙ্গলবার রাতে দিনাজপুরের সিভিল সার্জন ডা. আবদুল কুদ্দুছ জানান, দিনাজপুর সদরে আক্রান্ত তিনজনের মধ্যে দুজন আদিবাসী স্বামী-স্ত্রী, তারা নারায়ণগঞ্জ থেকে এসেছে এবং একজন গাজীপুর থেকে এসেছেন। নবাবগঞ্জে আক্রান্তদের দুজন ঢাকা থেকে এবং একজন স্থানীয়। ফুলবাড়ী উপজেলার আক্রান্ত ব্যক্তি নারায়াণগঞ্জ থেকে এসেছেন।

সদরের তিনজনের মধ্যে আদিবাসী দুজনের বাড়ি দিনাজপুর শহরের গোয়ালপাড়ায় এবং অপরজনের বাড়ি গোয়ালপাড়াসংলগ্ন নয়নপুরে। নবাবগঞ্জের তিনজনের বাড়ি শালদীঘি, কচুয়া ও গোলাপগঞ্জ গ্রামে। ফুলবাড়ীর আক্রান্ত ব্যক্তির বাড়ি দৌলতপুর গ্রামে।

সিভিল সার্জন ডা. আবদুল কুদ্দুছ জানান, আক্রান্তদের দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আনা হবে এবং আক্রান্ত এলাকার নির্দিষ্ট স্থানে লকডাউনের বিষয়ে প্রশাসনিক জরুরি বৈঠকের পর সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

দিনাজপুরে গত সোমবার পর্যন্ত ৯০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে সাতজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে এবং বাকিদের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

পিডিএসও/তাজ