রাজশাহী ব্যুরো

  ১৫ এপ্রিল, ২০২০

২ করোনা রোগী শনাক্তের পর রাজশাহী লকডাউন ঘোষণা

লকডাউন কার্যকরে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা

করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর পরিস্থিতি মোকাবিলায় রাজশাহীকে আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন। এরপরই লকডাউন কার্যকরে মাঠে নামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-নারায়ণগঞ্জে করোনা রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তাই ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিপুলসংখ্যক মানুষের রাজশাহী আসার প্রবণতা দেখা দিয়েছে। আর রাজশাহীতে আক্রান্ত দুই ব্যক্তিই নারায়ণগঞ্জ থেকে এসেছে। তাই সিভিল সার্জনের সুপারিশ এবং জেলার আইনশৃঙ্খলা-সংক্রান্ত সকল সংস্থার মতামতের ভিত্তিতে করোনা সংক্রমণ প্রতিরোধ করার জন্য রাজশাহী জেলাকে পুরোপুরি লকডাউন ঘোষণা করা হলো। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে।

আর লকডাউন চলাকালে রাজশাহীর সঙ্গে অন্য জেলার প্রবেশ ও বের হওয়ার সকল প্রকার রাস্তাঘাট বা অন্য কোনো পথে কেউ যাতায়াত করতে পারবে না। এখন থেকে সকল ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা লকডাউনের আওতামুক্ত থাকবে।

এর আগে গত ৬ এপ্রিল করোনা পরিস্থিতি মোকাবিলার বিভাগীয় সমন্বয় কমিটির সভা শেষে রাজশাহীতে অঘোষিত লকডাউন শুরু হয়। রাজশাহী জেলায় প্রবেশ এবং বের হওয়ায় কড়াকড়ি আরোপ করা হয় সেদিন থেকেই। আর আগে থেকে গণপরিবহন বন্ধ থাকলেও নানা কৌশলে রাজশাহী আসছিলেন মানুষ। এরই মধ্যে ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়া ও ১৩ এপ্রিল বাগমারা উপজেলায় দুই ব্যক্তির করোনা শনাক্ত হয়। যারা এক সপ্তাহ আগে নারায়ণগঞ্জ থেকে এসেছিল।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লকডাউন,করোনাভাইরাস,রাজশাহী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close