করোনা ঝুঁকি

হটস্পট না.গঞ্জ থেকে পালানোর সময় ৫ শতাধিক আটক

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২০, ০৯:৫৪ | আপডেট : ১৫ এপ্রিল ২০২০, ১০:১৬

অনলাইন ডেস্ক

দেশে করোনাভাইরাসের হটস্পট হিসেবে রাজধানীর কাছের জেলা নারায়ণগঞ্জকে চিহ্ণিত করা হয়েছে। বর্তমানে দেশের অন্য যে কোনো জেলা থেকে নারায়ণগঞ্জে এর সংক্রমণ বেশি। ফলে না.গঞ্জের শিল্পাঞ্চল ফতুল্লা থেকে রাতের আঁধারে নানা কৌশলে বিভিন্ন জেলায় পালিয়ে যাচ্ছেন গার্মেন্টসকর্মীসহ অন্য সব কারখানার শ্রমিকরা।

মঙ্গলবার রাতে পৃথক স্থান থেকে প্রায় ৫ শতাধিক নারী-পুরুষকে আটক করেছে পুলিশ। আটককৃতদের নিজ নিজ বাসায় পৌঁছে দেয় পুলিশ। তবে তাদের বহনকৃত ৭টি পিকআপ, একটি ট্রাক ও একটি বাল্কহেড আটক করা হয়েছে।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, মঙ্গলবার রাত সাড়ে ১১টায় বাল্কহেডযোগে নদীপথে কিশোরগঞ্জ যাওয়ার পথে ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় বুড়িগঙ্গা নদীতে ধাওয়া করে প্রায় ৭২ যাত্রীকে আটক করা হয়।

পরে যাত্রীরা যেখান থেকে এতে উঠেছিল, সেখানে পৌঁছে দেয়া হয়েছে এবং ট্রলার ও বাল্কহেড আটক করা হয়েছে।

ওসি জানান, একই রাতে ফতুল্লার টাগারপার থেকে কিশোরগঞ্জের উদ্দেশে রওনা হওয়া যাত্রী ভর্তি তিনটি পিকআপ আটক করা হয়। এতে প্রায় দেড় শতাধিক যাত্রী ছিল।

তিনি আরও জানান, এ রাতেই মাউরাপট্টি থেকে কিশোরগঞ্জের উদ্দেশে রওনা করা যাত্রীভর্তি চারটি পিকআপ আটক করা হয়েছে। এসব পিকআপে প্রায় দুই শতাধিক যাত্রী ছিল।

ওসি জানান, ফতুল্লার পঞ্চবটী থেকে কিশোরাগঞ্জ যাওয়ার পথে সাইনবোর্ড এলাকায় প্রায় ৬০ যাত্রীসহ একটি ট্রাক আটক করা হয়। সব যাত্রীকে যেখান থেকে উঠেছিল, সেখানে ফিরিয়ে দেয়া হয়েছে। প্রতিটি গাড়িই থানা হেফাজতে নেয়া হয়েছে।

আটককৃতরা জানান, কাজকর্ম বন্ধ। তাই খাবারে যেমন সমস্যা, তেমনি এখানে থাকাও ঝুঁকি। তাই নিজ গ্রামের বাড়ি চলে যেতে চাচ্ছিলাম।

পিডিএসও/তাজ