পলাশে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, প্রশাসনের তত্বাবধানে দাফন

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ২২:০০ | আপডেট : ১৩ এপ্রিল ২০২০, ২২:০৬

মোঃ আল-আমিন মিয়া পলাশ(নরসিংদী)

নরসিংদীর পলাশ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে মোঃ আবদুল্লাহ আনসারী (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। পরে ওই বৃদ্ধের লাশ স্থানীয় উপজেলা প্রশাসনের তত্বাবধানে দাফন সম্পন্না হয়েছে।

সোমবার রাতে উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার পলাশ বাজার নামক গ্রামে করোনা উপসর্গ নিয়ে ওই বৃদ্ধের মৃত্যু হয়। ওই বৃদ্ধ ঘোড়াশাল পৌর এলাকার গড়পাড়া গ্রামের মৃত মোঃ ইউনুস আনসারীর ছেলে। তিনি পলাশ বাজারে ভাড়া বাসায় বসবাস করে হোটেল ব্যবসা করতেন।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ.দা.) ফারহানা আলী। তিনি জানান, মৃত ওই বৃদ্ধকে করোনা সন্দেহে রোববার বিকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারের একটি টিম ওই বৃদ্ধের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। কিন্তু সোমবার সন্ধ্যার দিকে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর স্বজনরা সহ প্রতিবেশী কেউ এগিয়ে আসেনি। পরে খবর পেয়ে উপজেলা প্রশাসনের তত্বাবধানে ও পলাশ থানার ওসি শেখ মোঃ নাসির উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি টিম ও স্বেচ্ছাসেবী আলেমদের সহায়তায় জানাজা নামাজ শেষে কো-অপারেটিভ সামাজিক কবরস্থানে দাফন করা হয়। আইইডিসিআর থেকে মৃত ওই বৃদ্ধের রিপোর্ট আসলে করোনা সংক্রমণ ছিল কি না নিশ্চিত হওয়া যাবে।