মামলার হুমকি ও ঘুষ নেয়ার অভিযোগে এসআই প্রত্যাহার

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ২১:০২

​কালিয়াকৈর ও গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মেট্রোপলিটন (জিএমপি) কোনাবাড়ি থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম শুক্রবার রাতে এক ব্যবাসায়ীকে আটক করে মাদক মামলা দেওয়ার হুমকি দিয়ে ৫০ হাজার টাকা ঘুষ নেন। বিষয়টি মঞ্জু নামের ব্যবসায়ী গাজীপুর মেট্রোপলিটন (জিএমপি) কমিশনারের কাছে অভিযোগ করেন।

সোমবার সকালে জিএমপির হেডকোয়াটার থেকে মাদক মামলায় ফাঁসানো  ও ঘুষ নেয়ার অভিযোগে এসআই সাইফুল ইসলামকে প্রত্যাহার করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি হেডকোয়ার্টার মো. আরিফুল হকের আদেশে তাকে প্রত্যাহার করা হয়েছে। কোনাবাড়ি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোঃ সাইফুল ইসলামকে জিএমপি’র হেডকোয়ার্টার লাইনে সংযুক্ত  করা হয়।

কোনাবাড়ী থানা পুলিশ ও বাদী জানান, গত শুক্রবার রাতে কোনাবাড়ী থানার পারিজাত এলাকা মঞ্জু সিকদার কয়েকজন দিনমজুরের টাকা পরিশোধ করার জন্য বাসার সামনে একটি দোকানে দাঁড়িয়ে থাকেন। ওই সময় ওই পুলিশ কর্মকর্তা  পিক রফিক নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেন। পরে মঞ্জু সিকদারকে কলারে ধরে তার কাছে এক বোতল ফেনসিডিল পাওয়া গেছে বলে হুমকি দেন।

এসময় মঞ্জু সিকদারকে মাদক মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে একলাখ টাকা চাঁদা দাবি করেন। পরে ৫০ হাজার টাকায় দফারফা করা হয়। ঘটনাটি মঞ্জু সিকদার পুলিশ কমিশনারের কাছে অভিযোগ করার পর ওই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়।

গাজীপুর (জিএমপি) পুলিশের ডিসি হেডকোয়ার্টার মো. আরিফুল হক বলছেন, একটি অনিয়মের কারণে তাকে ক্লোজ করা হয়েছে। তদন্ত করে পুলিশ আইনে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিডিএসও/তাজ