সীতাকুণ্ডে দ্বিতীয় করোনা রোগী শনাক্ত

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ১৫:২৯ | আপডেট : ১৩ এপ্রিল ২০২০, ১৫:৫০

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুণ্ডে আরও এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। রোববার ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতালে নমুনা পরীক্ষা দেওয়ার পর সন্ধ্যায় রিপোর্ট পজিটিভ ধরা পড়ে।

আক্রান্ত ব্যক্তি উপজেলার ৯নং ফৌজদারহাট ইউনিয়নের ৩ নং ওয়ার্ড এলাকার মৌলভী ইয়াকুবের বাড়ির বাসিন্দা। সন্ধ্যায় রিপোর্ট আসার পর প্রশাসন তার বাড়িসহ অন্য একটি বাড়ি লকডাউন করে।

জানা যায়, আক্রান্ত ব্যক্তি স্ক্র‌্যাপ ব্যবসার সাথে যুক্ত থাকায় সাগরিকায় বাসা ভাড়া নিয়ে থাকতেন। কিছুদিন আগে উক্ত এলাকায় করোনা রোগী শনাক্ত হলে তার বাসাসহ কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করে স্থানীয় প্রশাসন।

এমতাবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়লে শনিবার নিজ এলাকা ফৌজদারহাটে এসে রোববার স্বামী-স্ত্রী দুজনে বিআইটিআইডি হাসপাতলে গেলে ডাক্তার উভয়ের নমুনা সংগ্রহ করেন এবং সন্ধ্যায় প্রকাশিত স্বামীর রিপোর্টে করোনা পজেটিভ ধরা পড়ে।

স্থানীয় মেম্বার মোস্তাকিম আরজু ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের বলেন, আমরা শুনে তাকে হাসপাতালে পাঠাই। সেখানে তিনি করোনা রোগে আক্রান্ত হলেও তার স্ত্রীর রিপোর্ট নেগেটিভ আসে।

রোববার রাতে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. ফজলে রাব্বী এ তথ্য নিশ্চিত করলে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ ঘটনাস্থলে গিয়ে তার বাড়িসহ অন্য একটি বাড়ি লকডাউন করেন। এছাড়া আক্রান্ত রোগীকে দ্রুত আন্দরকিল্লায় অবস্থিত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

ইতোমধ্যে উপজেলায় পরপর দুজন রোগী শনাক্ত হওয়ায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। অন্যদিকে একই দিন সীতাকুণ্ডের সকল হাটবাজারে আসা জনসাধারণের সামাজিক দূরত্ব বজায় রাখার নিশ্চিতে প্রত্যেকটি ইউনিয়ন ও পৌর এলাকায় খোলা মাঠে হাট-বাজার বসানোর ঘোষণা দেন ইউএনও মিল্টন রায়।

পিডিএসও/হেলাল