করোনা সংক্রমণ রোধে হাজীগঞ্জে ৩টি বাজার স্থানান্তর

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ১৯:৪৩

হাজীগঞ্জ(চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুরের হাজীগঞ্জে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে তিনটি বাজারকে স্থানান্তার করা হয়েছে। সোমবার থেকে পৌরসভাধীন হাজীগঞ্জ বাজার ও বলাখাল বাজার এবং কালচোঁ দক্ষিণ ইউনিয়নের রামপুর বাজারের মাছ ও সবজি বাজার স্থানান্তরিত স্থানে বসবে।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের নির্দেশনায় হাজীগঞ্জ বাজারে মাছ ও সবজি বাজার স্থানান্তরের বিষয়টি শনিবার ফেসবুকে জানান দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া। এরপর রোববার বাজার স্থানান্তরের বিষয়টি ব্যাপক মাইকিং করা হয়।

জানা গেছে, জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষ্য সোমবার থেকে হাজীগঞ্জ বাজারের মাছ ও সবজি বাজার বসবে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ মাঠে, বলাখাল বাজার বসবে বলাখাল জে.এন হাই স্কুল এন্ড কলেজ মাঠ ও বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজ মাঠে।

এ ছাড়াও উপজেলার অন্যতম বড় বাজার হিসেবে খ্যাত, কালচোঁ দক্ষিণ ইউনিয়নের রামপুর বাজার বসবে রামপুর হাই স্কুল মাঠে। প্রতিটি বাজারের একটা দোকান থেকে আরেকটি দোকান কমপক্ষে ৫ ফুট দূরত্বে বসবে এবং মাঝখানে ক্রেতা সাধারণের চলাচলে ১২ ফুট উন্মুক্ত জায়গা থাকবে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া জানান, সোমবার থেকে হাজীগঞ্জ বাজার, বলাখাল বাজার ও রামপুর বাজারের মাছ ও সবজি বাজার স্থানান্তরিত স্থানে বসবে। বর্তমান স্থানে কোনো প্রকার দোকানপাট বসাতে পারবেন না। 

তিনি বলেন, নতুন বাজারে ক্রেতা-বিক্রেতারা সবাই সামাজিক দূরত্ব বজায় রেখে সারিবদ্ধভাবে বেচাকেনা করবেন। এবং সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই বাজার চলমান থাকবে। এর ব্যতিক্রম হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।