শালিস বৈঠকের জের

সাঘাটায় সাবেক ইউপি চেয়ারম্যানকে পিটিয়ে হত্যা

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ১৫:০৩

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সাঘাটা উপজেলায় শালিসী বৈঠকে মধ্যস্থতাকারী সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মোল্লাকে পিটিয়ে  হত্যা করেছে একটি পক্ষ।

রোববার সকালে এ ঘটনা ঘটে। মৃত আব্দুল হামিদ মোল্লা সাঘাটার হাসিলকান্দি গ্রামের মৃত কছোর উদ্দিন মোল্লার পুত্র। 

জানা গেছে, সাঘাটা বাজারে ব্যবসায়ী ননী গোপাল সাহার তিন পুত্রের মধ্যে পারিবারিক জমি-জমার ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধ চলছিল। মেঝো ভাই কালাচান সাহার ডাকে বিরোধ নিষ্পত্তিতে শালিসী বৈঠক উপস্থিত হন তিনি। এতে ক্ষিপ্ত হয়ে শ্যামল ও নিলমণি সাহা মধ্যস্থতাকারী হামিদ মোল্লাকে পিটিয়ে মাটিতে ফেলে কিলঘুষি মারতে থাকে। এসময় ঘটনাস্থলেই হামিদ মোল্লার মৃত্যু হয়। পরে তাকে সাঘাটা হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এঘটনায় হামিদ মোল্লার আত্মীয়স্বজন মৃত্যুর সংবাদ শুনে বাজারে দু’ভাইয়ের ব্যবস্যা প্রতিষ্ঠানে ভাংচুরের চেষ্টা করলে সাঘাট থানা পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় দু’ভাই শ্যামল ও নিলমণি সাহাকে পুলিশ আটক করে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, স্থানীয় শালিস ও আপোস মিমাংসায় অত্যন্ত ন্যায় নিষ্ঠার সাথে ভুমিকা রাখার ক্ষেত্রে হামিদ মোল্লার ব্যাপক সুনাম রয়েছে। এই মৃত্যুতে আত্মীয়-স্বজন ও এলাকায় শোকের ছায়া নেমে আসে। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে সাহা পরিবারের বাড়ি ও দুটি ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তায় পুলিশি পাহাড়া বসানো হয়েছে।