কাউখালীতে ঢাকা-নারায়ণগঞ্জ ফেরত ৯০ জন কোয়ারেন্টাইনে

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ১৩:৫৭

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি
প্রতীকী ছবি

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে পিরোজপুরের কাউখালীতে আসা ৯০ জনকে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও প্রশাসনের পক্ষ থেকে এ নির্দেশনা দেওয়া হয়। 

কাউখালীতে এর আগে বিদেশ থেকে আসা ৪১ জনের ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় তাদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা প্রত্যাহার করা হয়। 

জানা গেছে, ঢাকা ও নারায়ণগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা গত কয়েক দিনে বৃদ্ধি পাওয়ায় নারায়ণগঞ্জ জেলা লকডাউন ও ঢাকায় অঘোষিত লকডাউন চলায় সেখান থেকে কাউখালীতে প্রতিদিনই আসছে মানুষ। যারা কর্মস্থল ছেড়ে আগে আসতে পারেননি তারা গত দুইদিনে ট্রলার ও কার্গো জাহাজে করে আসছেন। এদের অনেকেই সর্দি, জ্বর ও কাশি নিয়ে বাড়িতে আসায় প্রতিবেশিরা পড়েছেন বিপাকে। অনেকেই আবার বাড়ির বাইরে বের হয়ে ঘোরাফেরা করছেন। এ অবস্থায় তাদের তালিকা করে বাধ্যতামূলক ১৪ দিনে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয় উপজেলা প্রশাসান ও স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে কোয়ারেন্টাইনের নির্দেশনা না মানায় ১২ জনকে দুইটি প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রাখা হয়েছে। 

কাউখালী উপজেলা নির্বাহী অফিসার খালেদা খাতুন রেখা বলেন, যারা সরকারি নির্দেশনা মানবে না, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

পিডিএসও/হেলাল